স্পোর্টস ডেস্ক

১১ মার্চ, ২০২১ ১১:০০

টাইগারদের বিপক্ষে কিউইদের ওয়ানডে দল ঘোষণা, নতুন ৩ মুখ

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। বুধবার রাতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত কিউই দলে সুযোগ পেয়েছেন নতুন তিন মুখ। তারা হলেন- ডেভন কনওয়ে, উইল ইয়ং ও ড্যারেল মিচেল।

কনুইয়ের ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন কেন উইলিয়ামসন। তার অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

এছাড়া টাইগারদের বিপক্ষে সেরা পেস অ্যাটাকই থাকছে কিউইদের।  টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের সঙ্গে আছেন কাইল জেমিসন ও ম্যাট হেনরি। ব্যাটিং অর্ডারে রয়েছেন অভিজ্ঞ রস টেলর, হেনরি নিকোলস ও পাওয়া ল্যাথাম।

এর আগে ২৯ বছর বয়সী ব্যাটসম্যান কনওয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে নিউজিল্যান্ড দলে খেলেছেন। গত বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হওয়া এ তরুণ এবার জায়গা পেলেন ওয়ানডে দলে। সবশেষ অস্ট্রেলিয়া সিরিজের উজ্জ্বল পারফরম্যান্সের কারণেই তার এ ডাক পাওয়া।

আর গত বছরের ডিসেম্বরে ক্যারিবিয়ানদের বিপক্ষে টেস্ট অভিষেক হয় ২৮ বছর বয়সী ইয়ংয়ের। অপর ব্যাটসম্যান মিচেল টেস্টে আলোও ছড়িয়েছেন। এবার বাংলাদেশের বিপক্ষে এ দু'জনের ওয়ানডে অভিষেকের অপেক্ষা।

স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে ২০ মার্চ ডানেডিনে। এরপর ২৩ ও ২৬ মার্চ বাকি দুটি ওয়ানডে যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। ক্রাইস্টচার্চের ম্যাচটি দিবারাত্রির। ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দু'দল। ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল হবে যথাক্রমে নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ডের ওয়ানডে দল
টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটকিপার), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারেল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর, উইল ইয়ং।

আপনার মন্তব্য

আলোচিত