স্পোর্টস ডেস্ক

১৪ মার্চ, ২০২১ ১১:৩০

এক ম্যাচ কম খেলেই বাংলাদেশ ছাড়ছে আইরিশরা

বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে এক ম্যাচ কম খেলেই দেশে ফিরে যাবে সফররত আয়ারল্যান্ড ‘এ’ বা আয়ারল্যান্ড উলভস দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও আয়ারল্যান্ড ক্রিকেটের যৌথ মতামতের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আয়ারল্যান্ড সরকারের নির্দেশনা অনুযায়ী, করোনার দিক থেকে বেশি ঝুঁকিতে থাকা দেশগুলো থেকে নিজ দেশে ফিরলে বাধ্যতামূলকভাবে ১৪ দিন কোয়ারেন্টিন পালন করতে হবে। বাংলাদেশ থেকে আইরিশ দলটি নিজ দেশে যাবে সংযুক্ত আরব আমিরাত হয়ে। দুবাইয়ে পা রাখার কারণে দেশে ফিরে তাদের ১৪ দিন কোয়ারেন্টিন করতে হবে। এতেই বেঁধেছে বিপত্তি।

খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে আইরিশ দল শেষ টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরে যাবে। আগামী ১৭ মার্চ হোম অব ক্রিকেটে প্রথম টি-টোয়েন্টির পর একই ভেন্যুতে দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১৮ মার্চ।

এক বিবৃতিতে ক্রিকেট আয়ারল্যান্ডের হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের পরিচালক রিচার্ড হোল্ডওর্থ বলেন, ‘দুর্ভাগ্যজনক হলেও আমাদের একটি টি-টোয়েন্টি ত্যাগ করতে হচ্ছে। আইরিশ কর্তৃপক্ষ পরামর্শ দিয়েছে যে লাল তালিকায় থাকা দেশগুলোর মধ্য দিয়ে আয়ারল্যান্ডের কোনও যাত্রী দেশে ফিরলে যেন হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকে। আমাদেরকে যেহেতু সংযুক্ত আরব আমিরাত হয়ে দেশে ফিরতে হবে, যার মানে দাঁড়ায় আমাদের স্কোয়াডকে নতুন কোয়ারেন্টাইন বিধিনিষেধের মধ্যে পড়তে হচ্ছে।’

তিনি আরও যোগ করেন, ‘যেসব দেশ লাল তালিকায় আছে, এমন কোনো একটি দেশ হয়ে আমাদের যেতে হবে। আমরা সবসময় বলেছি যে আমাদের স্কোয়াডের মানসিক-শারীরিক স্বাস্থ্য ও কল্যাণ সবার আগে। তাই ১৪ দিনের হোটেল কোয়ারেন্টাইন এড়ানো জরুরি ছিল। বায়ো বাবলের কারণে এমনিতে ছেলেরা গত চার সপ্তাহ ধরে বন্দী। স্কোয়াডের কেউ কেউ সংযুক্ত আরব আমিরাতে আরও আগেই এই বায়ো বাবলের মধ্য দিয়ে গেছে।’

আপনার মন্তব্য

আলোচিত