ক্রীড়া প্রতিবেদক

২৩ মে, ২০২১ ১৪:০৬

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, লিটন-সাকিবের বিদায়

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে সিরিজ। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৭ রান।

এদিকে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দলের একাদশে নেই টপ অর্ডার ব্যাটার সৌম্য সরকার ও লোয়ার মিডল অর্ডার ব্যাটার মোসাদ্দেক হোসেন সৈকত। তবে জায়গা করে নিয়েছেন মোহাম্মদ মিঠুন ও তরুণ আফিফ হোসেন ধ্রুব।

বোলিং বিভাগে তিন পেসার ও দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়ে নেমেছে স্বাগতিক বাংলাদেশ। মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন। আর স্পিন আক্রমণে সাকিব আল হাসানের সঙ্গে থাকছেন মেহেদি হাসান মিরাজ।

এর আগে রোববার (২৩ মে) দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে শুরুটা ভাল হয়নি টাইগারদের। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেছেন ওপেনার লিটন দাস।

দুশমন্থ চামিরা বল করলেন অফ স্ট্যাম্পের অনেক বাইরে। তাতে লিটন গা থেকে অনেক বাইরে ব্যাট চালালেন, বলের লাইনে না গিয়েই। ব্যাটে বলে তো হলোই না, উল্টো ক্যাচ গেল প্রথম স্লিপে। ইনিংসের শুরুতেই ধাক্কা বাংলাদেশ শিবিরে। রানের খাতা খোলার আগেই ফিরলেন লিটন।

এদিকে অপর পাশে তামিম যখন দারুণ গতিতে রান তুলে যাচ্ছেন, সাকিব অপর পাশে ছিলেন ধৈর্যের প্রতিমূর্তি হয়ে। কিন্তু হঠাৎই যেন তাতে ছেদ পড়ল। ধানুষ্কা গুনাথিলাকার অফ স্ট্যাম্পের বাইরে ফেলা নিচু ও স্বাভাবিকের চেয়ে ধীরগতির বলটাকে তুলে মারতে চেয়েছিলেন বোলারের মাথার ওপর দিয়ে। টাইমিংয়ে গড়বড় হয়ে তা গেল মিড অনে থাকা নিশাঙ্কার হাতে। ৩৪ বলে ১৫ রান করে ফেরেন সাকিব।

আপনার মন্তব্য

আলোচিত