সিলেটটুডে ডেস্ক:

১১ জুন, ২০২১ ২৩:৩৮

কী শাস্তি পেতে যাচ্ছেন সাকিব?

বিতর্ক যেন পিছু ছাড়ছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। চলতি ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ম্যাচে মাঠে বিতর্কিত আচরণের পর শুক্রবার নিজের ভেরিফাইড পেজে  ক্ষমাও চেয়েছেন সাকিব আল হাসান।

এছাড়া ব্যক্তিগতভাবে ক্ষমা চেয়েছেন আবাহনী কোচ ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের কাছেও। ড্রেসিংরুমে দুজনের হাসিমুখে আলিঙ্গনাবদ্ধ হয়ে ঝামেলা মীমাংসা করে ফেলেছেন বলে জানান আবাহনীর ম্যানেজার শেখ মাসুদ ইকবাল। এ ছাড়া খেলাশেষে আম্পায়ারদের সঙ্গেও হাসিমুখে কথা বলতে দেখা গেছে তাকে।

তবে খেলার মাঠে মেজাজ হারিয়ে স্টাম্পে লাথি ও আছাড় মারার ঘটনায় শাস্তি তাকে পেতেই হবে। দুই আম্পায়ার ও রেফারির প্রতিবেদন যাবে ঢাকা প্রিমিয়ার লিগের কর্তৃপক্ষ সিসিডিএম।

বিসিবি পরিচালক ও সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ জানান, প্রতিবেদনের ভিত্তিতে শাস্তি নির্ধারিত হবে, ‘নিয়ম ভাঙলে কী হয় সেটা সবাই জানে। প্রতিবেদনই আসুক, আমরা সেই অনুযায়ী কাজ করবো।’

শাস্তি কী হবে, তার অনেকটাই নির্ভর করছে দুই আম্পায়ার ইমরান পারভেজ ও মাহফুজুর রহমানের রিপোর্টের ভিত্তিতে। আম্পায়াররা যদি আচরণবিধির লেভেল টু লঙ্ঘনের অভিযোগ আনেন, তাহলে শাস্তি হবে দুই ম্যাচের নিষেধাজ্ঞা অথবা এক ম্যাচ নিষেধাজ্ঞা ও আর্থিক জরিমানা। আর যদি লেভেল ফোর ভঙ্গের অভিযোগ আনা হয়, তাহলে নিষেধাজ্ঞা হবে কমপক্ষে পাঁচ ম্যাচের।

আপনার মন্তব্য

আলোচিত