স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০২১ ১৫:৩২

সাকিব ইস্যুতে এবার দৃশ্যপটে শিশির

আবাহনী লিমিটেডের বিপক্ষে ম্যচে মেজাজ হারানোর কারণে বিতর্কে পড়া সাকিব আল হাসানকে সমর্থন জানিয়েছেন তার স্ত্রী উম্মে শিশির। ম্যাচশেষে এক ফেসবুক পোস্টে শিশির লেখেন সাকিবের বিরুদ্ধে চক্রান্ত হচ্ছে।

নিজের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে এক পোস্টে শিশির লেখেন, ‘মিডিয়ার মতোই আমি পুরো ঘটনাটা উপভোগ করছি। অবশেষে টিভিতে কোনো খবর আসলো! আজকের ঘটনায় প্রতিকূল স্রোতে দাঁড়ানো একজনের পক্ষে যারা পরিষ্কারভাবে ঘটনাটা বুঝতে পারতেন তাদের অনেকের সমর্থন দেখে ভালো লাগছে।’

শিশির এও মন্তব্য করেন যে সংবাদমাধ্যমে আসল খবর চাপা পড়ে যাচ্ছে। আসল ইস্যু তার মতে ম্যাচের দৃষ্টিকটু আম্পায়ারিং সিদ্ধান্ত।

‘দুঃখজনক বিষয় হচ্ছে সংবাদ মাধ্যম শুধু ওর মেজাজ হারানোটাই দেখাচ্ছে আসল বিষয় বাদ দিয়ে। সত্যিকার ইস্যু হচ্ছে আম্পায়াররা চোখে পড়ার মতো যে সিদ্ধান্তগুলো নিয়েছেন। শিরোনামগুলো আসলেই দুঃখ পাওয়ার মতো। আমার মতে এটা তার বিরুদ্ধে একটা চক্রান্ত যেটা দীর্ঘদিন যাবৎই তাকে খলনায়ক হিসেব তুলে ধরার জন্য করা হচ্ছে।’

ডিপিএলের হাই ভোল্টেজ আবাহনী লিমিটেড বনাম মোহামেডানের ম্যাচে শনিবার ঘটে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা।

মোহামেডানের বেঁধে দেয়া ১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা আবাহনী ইনিংসের পঞ্চম ওভারে প্রথমবার মেজাজ হারান সাকিব আল হাসান। সাকিব বোলিংয়ে আসলে দ্বিতীয় বলে তাকে ছয় মারেন আবাহনী অধিনায়ক মুশফিকুর রহিম, পরের বলেই চার। শেষ বলে অবশ্য মুশফিককে পরাস্ত করে তার প্যাড আঘাত হানে সাকিবের বল।

কিন্তু লেগ বিফোরের জন্য সাকিবের জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার। আর তাতেই সাকিব লাথি মেরে ভেঙে ফেলেন বোলিং প্রান্তের স্টাম্প।

ষষ্ঠ ওভারের পঞ্চম বলের পর বৃষ্টি নামলে আম্পায়াররা সিদ্ধান্ত নেন খেলা বন্ধ করার। কিন্তু তা মানতে চাননি সাকিব। আম্পায়ারের সঙ্গে তর্ক করতে করতে ক্ষোভ দেখিয়ে বোলিং প্রান্তের তিনটি স্টাম্প তুলে মাটিতে ছুড়ে মারেন তিনি। রাগান্বিত ভঙ্গিতে তর্কও করতে থাকেন আম্পায়ারের সঙ্গে।

এরপর সাকিব বিবাদে জড়ান আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজনের সঙ্গেও। তবে পরে দুজনে মিলে বিষয়টির মিমাংসা করেছেন বলে বিসিবি সূত্রে জানা গেছে।

ম্যাচশেষে নিজের ফেসবুকে অ্যাকাউন্টে বিষয়টির জন্য ক্ষমা চান সাকিব। ম্যাচের মধ্যে মেজাজ হারানোর জন্য ক্ষমা চান তিনি।

তবে তাতে কাজ হয়নি লেভেল থ্রি পর্যায়ের শৃঙ্খলা ভঙ্গের শাস্তি পেয়েছেন সাকিব। খেলতে পারছেন না মোহামেডানের পরের চার ম্যাচে।

আপনার মন্তব্য

আলোচিত