স্পোর্টস ডেস্ক

১৩ জুন, ২০২১ ০০:৩২

মাঠেই পড়ে গেলেন ফুটবলার

ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর ইউরো চ্যাম্পিয়নশিপে চলছিল ফিনল্যান্ড ও ডেনমার্কের ম্যাচ। ম্যাচের বয়স তখন চল্লিশ মিনিট। তখনই মুখ থুবড়ে মাটিতে পড়ে যান ক্রিশ্চিয়ান এরিকসন।

এরিকসন ডেনমার্কের খেলোয়াড়। ফিনল্যান্ডের বক্সের কাছাকাছি যাওয়া এরিকসনের লক্ষ্য ছিল থ্রো-ইন থেকে বলটা ধরা, কিন্তু সেটা হয়নি তার।

সঙ্গে সঙ্গেই সতীর্থ ও ডাক্তাররা ছুটে আসেন তার দিকে। এক পর্যায়ে এরিকসেনের বুকে হাত দিয়ে চেপে (সিপিআর) তার শ্বাস-প্রশ্বাস ফেরানোর চেষ্টা করা হচ্ছিল। চারিদিক ঘিরে রাখা হয়েছিল তাকে। প্রায় ১৩ মিনিট সেখানে চিকিৎসার পর ঘিরে রাখা অবস্থাতেই এরিকসেনকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। দুই দলের খেলোয়াড়দের ড্রেসিংরুমে পাঠিয়ে দেন রেফারি।

এমন পরিস্থিতিতে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা টুইট করে জানিয়েছে, ম্যাচ পরিত্যক্ত।

পরে উয়েফা টুইট করে জানিয়েছে, এরিকসন মাঠে হঠাৎ পড়ে যাওয়ার পর স্থগিত ম্যাচ আজ বাংলাদেশ সময় রাত ১২টা ৩০ মিনিটে আবার শুরু হবে।

‘দুই দলের খেলোয়াড়দের অনুরোধের পর ডেনমার্ক ও ফিনল্যান্ডের ম্যাচটি সেন্ট্রাল ইউরোপিয়ান টাইম ২০টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১২টা ৩০ মিনিটে) আবার শুরু করার ব্যাপারে সম্মত হয়েছে উয়েফা’ – বিবৃতিতে লিখেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশিত কিছু ছবিতে দেখা যায় এরিকসেনের হুঁশ ফিরেছে। ছবিতে দেখা যায়, এরিকসেনের মুখে অক্সিজেনের মাস্ক লাগানো। তিনি মাথায় হাত দিয়ে তাকিয়ে আছেন।

সংবাদমাধ্যম বিইন স্পোর্টস জানিয়েছে, এরিকসেনের অবস্থা এখন স্থিতিশীল। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো এরিকসনের বাবাই সূত্র এক টুইটে জানিয়েছেন, ডেনমার্কের প্লেমেকার ক্রিস্টিয়ান এরিকসন এখন বিপদমুক্ত।

আপনার মন্তব্য

আলোচিত