স্পোর্টস ডেস্ক

০৪ জুলাই, ২০২১ ১২:০৮

উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়ে শেষ চারে কলম্বিয়া

নির্ধারিত সময়ের খেলায় দুই দলই খেলেছে সমানে সমান। তবে গোল আদায় করেতে পারেনি কেউই। পরে টাইব্রেকারে হিরো বনে গেলেন কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনা। তার নৈপুণ্যে টাইব্রেকারে উরুগুয়েকে ৪-২ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া।

ব্রাসিলিয়ার মানে গারিঞ্চাতে টাইব্রেকারে কলম্বিয়া তাদের প্রথম চার শটই জালে জড়িয়ে দিয়েছে। অন্যদিকে ওসপিনা উরুগুয়ের হোসে হিমেনেস ও মাতিয়াস ভিনার দুটি শট রুখে দেন। যাতে শেষ শটটি নেওয়ার আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যায় কলম্বিয়ার।

আজ মাঠে নেমেই কার্লোস ভালদেরামাকে টপকে কলম্বিয়ার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটা নিজের করে নিয়েছেন গোলরক্ষক ওসপিনা। রেকর্ডটা কী সুন্দরভাবেই না রাঙালেন তিনি। মাঠের খেলায় বল দখলে দুই দল ছিল সমানে সমান। দু'দল রক্ষণও সামলেছে দারুণ। ফলে খুব ভালো কোনো সুযোগ তৈরি হতে দেখা যায়নি।

দ্বাদশ মিনিটে উল্লেখযোগ্য প্রথম সুযোগটা পেয়েছিল কলম্বিয়া। কিন্তু উইরিয়াম তেসিয়োর হেড ক্রসবারের একটু ওপর দিয়ে বেরিয়ে যায়। ৩৩ মিনিটে উরুগুয়ান তারকা আরাসকায়েতার শটও লক্ষ্যে থাকেনি। ৬০ মিনিটে গোল পেতে পারতেন সুয়ারেজ। কিন্তু সুবিধাজনক স্থানে বল পেয়েও প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে মেরে দেন অ্যাটলেটিকো মাদ্রিদ তারকা। ৭৩ মিনিটে কলম্বিয়ার দুভান জাপাতাকে হতাশ করেন ফের্নান্দো মুসলেরা।

বাকি সময়ে গোলের তেমন সুযোগ তৈরি হয়নি। ফলে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। যাতে শেষ চারের টিকিট নিশ্চিত হয় উরুগুয়ের।

আপনার মন্তব্য

আলোচিত