সিলেটটুডে ডেস্ক:

১০ জুলাই, ২০২১ ২১:০৬

জয়ের জন্য ৭ উইকেটের অপেক্ষায় বাংলাদেশ

সিরিজের একমাত্র টেস্টের ৪র্থ দিনশেষে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। দিনশেষে জিম্বাবুয়ের চেয়ে এখনও ৩৩৭ রানে এগিয়ে আছে মুমিনুল বাহিনী। শেষদিনে বাংলাদেশের প্রয়োজন আর স্বাগতিকদের ৭টি উইকেট।

অন্যদিকে জিততে হলে জিম্বাবুয়েকে পাড়ি দিতে হবে কঠিন পথ।

দিনের শুরুতে ব্যাট করতে নামেন বাংলাদেশের দুই ওপেনার সাইফ হাসান ও সাদমান ইসলাম। দু’জনে মিলে উদ্বোধনী জুটিতে গড়েন ৮৮ রানের জুটি।

এরপর আর কোনো সাফল্যের দেখা পায়নি স্বাগতিক বোলাররা। সাদমান আর শান্ত মিলে তুলোধুনা করেন জিম্বাবুয়ের বোলারদেরকে। দু’জনেই তুলে নেন সেঞ্চুরি। ক্যারিয়ারের ১ম সেঞ্চুরি পাওয়া সাদমান অপরাজিত থাকেন ১১৫ রানে।

অন্যদিকে ঝড় তুলেন শান্ত। তার ব্যাট হয়ে ওঠে অশান্ত। একের পর এক বাউন্ডারি-ওভার বাউন্ডারিতে বিধ্বস্ত করেন জিম্বাবুয়ের বোলারদেরকে। তিনি অপরাজিত থাকেন ১১৭ রানে। এরমধ্যে হাঁকান ৫টি চার ও ৬টি বিশাল ছক্কা।

দু’জনের সেঞ্চুরিতে ১ উইকেটে ২৮৪ রান করে ইনিংস ঘোষণা করে টাইগাররা। আগের ইনিংসের লিড মিলিয়ে স্বাগতিকদের সামনে টার্গেট দাঁড়ায় ৪৭৭ রানের।

জবাব দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে স্বাগতিকরা। দলীয় ১৫ রানে সুম্বাকে ফেরান তাসকিন। এরপর ব্যাটে ঝড় তুলেন স্বাগতিকদের ক্যাপ্টেন ব্রেন্ডন টেইলর। ৭৩ বলে তার ৯২ রানের ক্যামিও ইনিংসটি থামান মেহেদি মিরাজ। একপ্রান্ত আগলে রাখা কাইতানোর উইকেটটা তুলে নেন সাকিব আল হাসান। ফলে বিপদে পড়ে যায় জিম্বাবুয়ে।

জিততে হলে শেষদিনে জিম্বাবুয়েকে করতে হবে আরো ৩৩৭ রান। বাংলাদেশের দরকার আর মাত্র ৭টি উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত