স্পোর্টস ডেস্ক

২০ জুলাই, ২০২১ ১৩:২৬

ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে মুস্তাফিজ-সোহান

হারারেতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসে জিতলেও আগে ব্যাটিং নেয়নি বাংলাদেশ। ফলে অনুমেয় দুই পরিবর্তন নিয়ে হোয়াইটওয়াশের লক্ষ্যেই ফিল্ডিংয়ে নামছে তামিমের দল। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হচ্ছে ম্যাচটি।


প্রথম দুই ম্যাচে টস ভাগ্য বাংলাদেশের বিপক্ষে এলেও পক্ষে এসেছে শেষ ম্যাচে। আজ টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে টাইগারদের একাদশে এসেছে দুটি পরিবর্তন। শরিফুল ইসলাম ও ইনজুরি আক্রান্ত মেহেদী মিরাজকে বসিয়ে একাদশে নিয়েছে ইনজুরি মুক্ত মুস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহানকে।

প্রথম দুই ম্যাচ জিতে বাংলাদেশ ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে। লিটন দাসের সেঞ্চুরি ও সাকিব আল হাসানের ৫ উইকেট শিকারে প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারায় তামিম ইকবালের দল। দ্বিতীয় ম্যাচে সাকিবের ৯৬ রানের অবিচ্ছিন্ন ইনিংস দলকে এনে দেয় ৩ উইকেটের জয়।

এদিকে এ ম্যাচে জিতে ঘুরে দাঁড়াতে মরিয়া জিম্বাবুয়ে দলেও এসেছে দুটি পরিবর্তন। রিচার্ড এনগারাভা ও তানিশে কামুনহুকামওয়েকে বসিয়ে একাদশে ভিড়িয়েছে রায়ান বার্ল ও ডোনাল্ড তিরিপানোকে।

একনজরে দুই দলের একাদশ
বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসাইন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে: রেজিস চাকাভা (উইকেটকীপার), তাদিওয়ানশে মারুমানি, ব্রান্ডন টেইলর (অধিনায়ক), ডিয়ন মায়ার্স, ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা, রায়ান বার্ল, ডোনাল্ড তিরিপানো, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও টেন্ডাই চাতারা।

আপনার মন্তব্য

আলোচিত