স্পোর্টস ডেস্ক

০৭ আগস্ট, ২০২১ ২১:৩৪

অলিম্পিকে ফুটবলে আবারও ব্রাজিলের স্বর্ণপদক

বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া আসর অলিম্পিকসে পুরুষ ফুটবলে আবারও স্বর্ণপদক জিতল ব্রাজিল। ফাইনালে তারা স্পেনকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মত স্বর্ণপদক জয় করল।

শনিবার টোকিওর নিশান স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ২-১ গোলে জিতে ব্রাজিল। প্রথমার্ধের যোগ করা সময়ে মাথেউস কুইয়া ব্রাজিলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা টানেন স্পেনের মিকেল ওইয়ারসাবাল। নির্ধারিত সময় শেষে অতিরিক্ত সময়ে মালকম।

২০১৬ সালে রিও দে জেনেইরোর আসরে প্রথম সেরা হয়েছিল সেলেসাওরা।

শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণে থাকা ব্রাজিলের সামনে ম্যাচের ৩৮তম মিনিটে বড় সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কিন্তু রিচার্লিসন মিস করেন পেনাল্টি। ম্যাথুস কুইয়াকে ডি-বক্সে গোলরক্ষক উনাই সিমোন ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি।

প্রথমার্ধের যোগ করা সময়ে অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ব্রাজিল। যোগ করা সময়ের প্রথম মিনিটে রিশার্লিসনের শট ব্লকড হওয়ার দুই মিনিট পর দানি আলভেসের পাস ধরে বক্সের একটু ওপর থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন কুইয়া।

৬৩তম মিনিটে ম্যাচে সমতা আনে স্পেন। ডান দিক থেকে কার্লোস সোলেরের ক্রসে বাতাসে ভেসে থাকা বলে ওইয়ারসাবালের ভলি ব্রাজিলের জাল কাঁপায়।

অতিরিক্ত সময়ের দ্বিতীয় অর্ধের শুরুতে জয়সূচক গোল পেয়ে যায় ব্রাজিল। সতীর্থের লম্বা ক্রস ধরে মালকমের শট সিমোনের পায়ে লেগে জালে জড়ায়। অলিম্পিকসের ফুটবলে দ্বিতীয়বারের মত স্বর্ণ জয়ের উৎসবে মাতে ব্রাজিল।

আপনার মন্তব্য

আলোচিত