সিলেটটুডে ডেস্ক

২৮ আগস্ট, ২০২১ ১২:৪১

বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান মিয়া খেলবেন লা লিগায়

ইউরোপের শীর্ষ লিগের অন্যতম স্পেনের লা লিগায় খেলার আশায় থাকা বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান মিয়া খুঁজে পেয়েছেন তার ঠিকানা। লিগ লা লিগায় প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে খেলতে যাচ্ছেন এই ফুটবলার।

এরই মধ্যে জিদান মিয়ার সঙ্গে চুক্তি করেছে লা লিগার দল রায়ো ভায়েকানো। খবরটি নিশ্চিত করেছে ফুটবল এজেন্সি অ্যান্থেম স্পোর্টস। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে জিদানের চুক্তির বিষয়টি উল্লেখ করে তারা।

পোস্টে তারা জানায়, ‘প্রথম বাংলাদেশি হিসেবে জিদান মিয়াকে লা লিগায় চুক্তি করতে পেরে আমরা আনন্দিত। চুক্তির আগে রায়ো ভায়েকানোর অ্যাকাডেমি আবাসিকে ২ মাস ছিল জিদান। সেখান থেকে ট্রায়ালে সুযোগ পায়। ট্রায়াল থেকে নির্বাচিত হয়। রায়ো ভায়েকানোর পরিচালককে ধন্যবাদ।’

মরিস পানেইলো নামের এক ফুটবল এজেন্ট মূলত জিদানের চুক্তির বিষয়ে কাজ করেছেন।

জিদান ২০০১ সালের ৭ই মার্চ লন্ডনে জন্মগ্রহণ করেন। তার ফুটবলের হাতেখড়ি ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমিতে। সেখানে দুই বছর প্রশিক্ষণ নেয়ার পর জিদান খেলেছেন বেশ কয়েকটি যুবদলে। ইংল্যান্ড, ওয়েলস ছাড়াও খেলেছেন ডেনমার্ক, স্পেন, হংকং ও থাইল্যান্ডে।

পেশাদার ফুটবলার হওয়ার লক্ষ্যে ২০১২ সালের ডিসেম্বরে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। খেলেছে ইংলিশ ক্লাব ব্রমলি এফসিতে।

স্পেনের ঘরোয়া ফুটবলের দ্বিতীয় বিভাগ থেকে সর্বোচ্চ আসর লা লিগায় প্রমোশন পাওয়া রায়ো ভায়েকানোর হয়ে সম্প্রতি অনুশীলন করেন তিনি। ট্রায়ালে থাকার পর অবশেষে চুক্তিবদ্ধ হন জিদান।

এদিকে সম্প্রতি ডাক পেলে বাংলাদেশের জাতীয় ফুটবলে দলে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন ইংলিশ গ্রেট ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমি থেকে হাতেখড়ি নেয়া এই ফুটবলার।

আপনার মন্তব্য

আলোচিত