স্পোর্টস ডেস্ক

০৭ অক্টোবর, ২০২১ ০৩:৪৮

৩৭ ম্যাচ পর হারল ইতালি, ফাইনালে স্পেন

উয়েফা নেশন্স লিগ

৩৭ ম্যাচ পর অবশেষে হারল ইতালি। উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে অজেয় হয়ে ওঠা ইতালি হেরেছে স্পেনের কাছে।

বুধবার রাতে সান সিরোয় ২-১ গোলে জিতেছে স্পেন। প্রথমার্ধে জোড়া গোলে সফরকারীদের চালকের আসনে বসান ফেররান তরেস। শেষ দিকে একটি গোল শোধ করেন লরেন্সো পেল্লেগ্রিনি। দ্বিতীয়ার্ধের পুরোটা অবশ্য ১০ জন নিয়ে খেলে স্বাগতিকরা।

২০১৮ সালের সেপ্টেম্বর থেকে সবশেষ ১,১২২ দিন অপরাজেয় ছিল রবের্তো মানচিনির দল।

ম্যাচে ৭৫ শতাংশ সময় বল দখলে রেখে স্পেন গোলের জন্য শট নেয় ১৩টি, যার চারটি ছিল লক্ষ্যে। আর স্বাগতিকদের আট শটের পাঁচটি লক্ষ্যে ছিল।

গত জুলাইয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে টাইব্রেকারে স্পেনকে হারায় ইতালি। পরে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপাও জিতে নেয় তারা। ডাবল জেতা হলো না মানচিনির দলের। নেশন্স লিগে তাদের যাত্রা থেমে গেল শেষ চারেই।

ম্যাচের ১৭তম মিনিটে তরেসের দারুণ ফিনিশিংয়ে এগিয়ে যায় স্পেন। মিকেল ওইয়ারসাবালের কাছ থেকে বল পেয়ে জালে জড়ান ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড।

৪২তম মিনিটে বড় একটি ধাক্কা খায় ইতালি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বোনুচ্চি। এক জন কম নিয়ে খেলা ইউরো চ্যাম্পিয়নরা আরও পিছিয়ে যায় প্রথমার্ধের যোগ করা সময়ে। ওইয়ারসাবালের চমৎকার ক্রসে অরক্ষিত তরেস নিখুঁত হেডে খুঁজে নেন জাল।

৮২তম মিনিটে প্রতি আক্রমণে দারুণ এক গোলে ব্যবধান কমায় ইতালি। স্পেনের কর্নার থেকে বল পেয়ে দারুণ গতিতে এগিয়ে যান চিয়েসা। স্প্যানিশ খেলোয়াড়দের দুর্বল দুটি চ্যালেঞ্জ এড়িয়ে পৌঁছে যান ডি-বক্সে। সিমোনকে এগিয়ে আসতে দেখে বল বাড়ান পেল্লেগ্রিনিকে। সেখান থেকে গোল করেন তিনি।

আগামী রোববারের ফাইনালে বেলজিয়াম ও ফ্রান্সের ম্যাচের জয়ী দলের বিপক্ষে খেলবে স্পেন।

আপনার মন্তব্য

আলোচিত