সিলেটটুডে ডেস্ক

২৭ অক্টোবর, ২০২১ ১৫:৩১

নবীকে সরিয়ে ফের শীর্ষে সাকিব

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে ফিরেছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করার সুবাদে আবারও শীর্ষে ফিরলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। এদিকে বোলারদের র‌্যাঙ্কিংয়ে সেরা জায়গা পেয়েছেন শেখ মেহেদি হাসান।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ পারফর্ম করার সুবাদে প্রায় তিন বছর পর টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছিলেন সাকিব। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটে-বলে জ্বলে উঠতে না পারায় মোহাম্মদ নবির কাছে শীর্ষস্থান হারাতে হয়েছিল তাঁকে।

কিউইদের বিপক্ষে নিজের সেরা ফর্মে না থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ সময় পার করছেন সাকিব। বাংলাদেশ দলগতভাবে সাফল্য না পেলেও এবারের আসরে এখন পর্যন্ত ৪ ম্যাচে ৬.৪৫ গড়ে ১১ উইকেট নিয়েছেন তিনি।

তাতে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে তিনি। ব্যাট হাতে ৪ ম্যাচ থেকে করেছেন ১১৮ রান। এমন পারফরম্যান্সের সুবাদে ২৯৫ রেটিং নিয়ে শীর্ষে ফিরেছেন সাকিব। দুইয়ে থাকা আফগান অধিনায়খ নবির রেটিং ২৭৫।

টি-টোয়েন্টির বোলারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মেহেদির। বিশ্বকাপে ৪ ম্যাচ খেলে ৫ উইকেট নিলেও এবারের আসরে নজর কেড়েছে ডানহাতি এই অফ স্পিনারের মিতব্যয়ী বোলিং। ব্যাট হাতে তিন ম্যাচে সুযোগ পেয়ে করেছেন ১৫ রান।

বল হাতে দারুণ পারফর্ম করার সুবাদে টি-টোয়েন্টির বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে জায়গা করেছেন নিয়েছেন।  ডানহাতি এই অফ স্পিনারের বর্তমান রেটিং পয়েন্ট ৬২১। এদিকে ৬৩২ রেটিং নিয়ে আটে সাকিব এবং ৬১৪ রেটিং নিয়ে বোলারদের র‌্যাঙ্কিংয়ে দশ নম্বরে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত