স্পোর্টস ডেস্ক

৩০ অক্টোবর, ২০২১ ১০:০২

হারের শঙ্কা কাটিয়ে পিএসজির জয়

হারের শঙ্কায় থাকা পিএসজি অবশেষে জিতেছে। ম্যাচের শেষের দিকে দুই গোল করে পেয়েছে কাঙ্ক্ষিত জয়।

শুক্রবার রাতে লিগ ওয়ানের ম্যাচে শিরোপাধারী লিলকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। নাটকীয় এই জয়ে লিগ টেবিলে ১০ পয়েন্টে এগিয়ে গেছে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে থাকা দলটি।

জোনাথন ডেভিডের গোলে প্রথমার্ধে পিছিয়ে পড়েছিল মাওরিসিও পচেত্তিনোর দল। ম্যাচের শেষের দিকে মার্কিনিয়োস ও আনহেল দি মারিয়া গোল দুটো করেন।

৩০তম মিনিটে এগিয়ে যায় লিল। বাঁ দিক দিয়ে ইলমাজ ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার টিলো কেরারকে কাটিয়ে বাইলাইন থেকে কাটব্যাক করেন। আর ছয় গজ বক্সের মুখে কেবল পা বাড়িয়ে বলের গতিপথ পাল্টে দেন কানাডার ফরোয়ার্ড ডেভিড।

৭৪তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পিএসজি। নেইমারের ডিফেন্স চেরা পাস বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে দি মারিয়ার উঁচু কাটব্যাকে ডান পায়ের শটে বল ঠিকানায় পাঠান মার্কিনিয়োস।

৮৫তম মিনিটে নেইমার বাঁ দিক থেকে অসাধারণ এক রক্ষণচেরা থ্রু পাস বাড়ান ইকার্দির উদ্দেশ্যে। কিন্তু ডি-বক্সে বিনা বাধায়ও শট লক্ষ্যে রাখতে পারেননি আর্জেন্টাইন স্ট্রাইকার। তিন মিনিট পরই ওই জয়সূচক গোল। এবার ডি-বক্সের মুখে বল ধরে ছোট পাসে ডান দিকে দি মারিয়াকে খুঁজে নেন নেইমার। আর বল ধরে বাঁ পায়ের কোনাকুনি শটে জালে পাঠান সাবেক রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার।

গত রাউন্ডে মার্সেইয়ের মাঠে ড্র করা পিএসজির লিগে এটা দশম জয়। সঙ্গে এক ড্রয়ে ১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলা লঁস ১০ পয়েন্ট কম নিয়ে আছে দুই নম্বরে।

চ্যাম্পিয়ন লিল ১৫ পয়েন্ট নিয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে, তাদের অবস্থান ১১ নম্বরে।

আপনার মন্তব্য

আলোচিত