স্পোর্টস ডেস্ক

৩১ অক্টোবর, ২০২১ ১২:৪৫

বিশ্বকাপের মাঝপথে অবসরের ঘোষণা আসগরের

স্কোয়াডে 'চারজন' বুড়ো ও টি-টোয়েন্টির অনুপযুক্ত ক্রিকেটার নেওয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল দেওয়ার দিনই অধিনায়কত্ব ছেড়েছিলেন রশিদ খান। স্পষ্ট ইঙ্গিত ছিল আসগর আফগান, হামিদ হাসানদের উপর। এবার বিশ্বকাপ চলার মাঝেই আচমকা অবসরের ঘোষণা দিলেন সাবেক অধিনায়ক আসগর।

শনিবার রাতে সাবেক এই অধিনায়ক এই ফেসবুকে নিজের পেজে ভিডিও বার্তা দিয়ে জানান, রোববার নামিবিয়ার বিপক্ষে ম্যাচটাই হতে যাচ্ছে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ।  তার এই সিদ্ধান্তে সম্মান জানিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডও কৃতজ্ঞতা জানিয়েছে।

এবার বিশ্বকাপে স্কটল্যান্ডকে উড়িয়ে শুরু করে আফগানিস্তান। পাকিস্তানকেও কাঁপিয়ে একটা পর্যায় পর্যন্ত ছিল জেতার আশায়। স্কটিশদের বিপক্ষে ১৩০ রান তাড়ায় ব্যাট করার সুযোগই মেলেনি আসগারের। পাকিস্তানের বিপক্ষে ৭ বলে করেন ১০ রান।

লম্বা সময় নেতৃত্ব দিয়ে আফগিস্তানের সফলতম অধিনায়ক আসগর। খেলেছেন ১১৪টি ওয়ানডে, যার ৫৯টিতেই দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ৭৪ টি-টোয়েন্টির ক্যারিয়ারে ৫২টিতেই আফগানিস্তানের অধিনায়ক ছিলেন আসগর। টি-টোয়েন্টিতে তার নেতৃত্বে সর্বোচ্চ ৪১ ম্যাচ জিতেছে আফগানিস্তান।

ভারতের বিপক্ষে আফগানিস্তানের অভিষেক টেস্টের অধিনায়কও তিনি। ৬ টেস্টের ক্যারিয়ার অবশ্য থেমে আছেন ৪৪ গড়ে ৪৪০ রানে।  ১১৪ ওয়ানডেতে ২৪.৭৩ গড়ে তার রান ২ হাজার ৪২৪। ৭৪ টি-টোয়েন্টিতে ২১.৭৯ গড় ও ১১০.৩৭ স্ট্রাইক রেটে এই ডানহাতি করেছেন  ১ হাজার ৩৫১ রান।

আপনার মন্তব্য

আলোচিত