সিলেটটুডে ডেস্ক

০১ নভেম্বর, ২০২১ ০০:৫৩

নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পায়নি ভারত

নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হেরেছে ভিরাট কোহলির দল। ভারতের করা সাত উইকেটে ১১০ রানের স্কোরকে ৩৩ বল ও আট উইকেট অক্ষত রেখে টপকে যায় কেইন উইলিয়ামসনের বাহিনী।

বিশ্বচ্যাম্পিয়ন হতেই বিশ্বকাপে নেমেছিল ভারত। টুর্নামেন্টের আগে ভারতীয় সংবাদমাধ্যমের নানা প্রতিবেদন কোহলির দলকে প্রায় অপরাজেয় অ্যাখ্যা দিলেও টুর্নামেন্টে দেখা গেল উলটো চিত্র।

পাকিস্তানের কাছে ১০ উইকেটে নাস্তানাবুদ হওয়ার পর নিজেদের দ্বিতীয় ম্যাচেও পাত্তা পায়নি সাবেক চ্যাম্পিয়নরা।

নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হেরেছে ভিরাট কোহলির দল। ভারতের করা সাত উইকেটে ১১০ রানের স্কোরকে ৩৩ বল ও আট উইকেট অক্ষত রেখে টপকে যায় কেইন উইলিয়ামসনের বাহিনী।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের দারুণ বোলিংয়ে শুরু থেকে চাপে পড়ে ভারত।

আট বলে চার রান করে ট্রেন্ট বোল্টের শিকার হয়ে ফেরেন ওপেনার ইশান কিশান। টিম সাউদির বলে মাঠ ছাড়তে হয় ১৮ রান করা কেএল রাহুলকে।

১৪ রান করে অভিজ্ঞ রোহিত শর্মা ফিরলে বিপদে পড়ে ভারত। সেখান থেকে দলকে উদ্ধার করতে পারেননি অধিনায়ক কোহলি।

একাদশ ওভারের প্রথম বলে ইশ সোধির ডেলিভারিতে নয় রান করে ফেরেন ভারতীয় ক্রিকেটের এই সুপারস্টার। ফলে ৪৮ রানে চার উইকেট হারায় ভারত।

এরপর উইকেটে টিকে থেকে দলকে এগিয়ে নেয়ার মিশনে নামেন রিশাভ পান্ট ও হার্দিক পান্ডিয়া। তাদের বেশি দূর এগোতে দেননি অ্যাডাম মিলনে। পান্টকে আউট করে ২২ রানের জুটি ভাঙ্গেন এ পেইসার।

রভিন্দ্র জাডেজাকে নিয়ে দলের রান এক শর কাছে নিয়ে যান পান্ডিয়া। ২৩ রানে পান্ডিয়াকে ফেরান বোল্ট। রানের খাতা খোলার আগে মাঠ ছাড়তে হয় মোহাম্মদ শামিকেও।

দলের হয়ে ১৯ বলে সর্বোচ্চ ২৬ রান করেন জাডেজা। ২০ ওভার শেষে ৭ উইকেটে ১১০ রানে থামে ভারতের ইনিংস।

নিউজিল্যান্ডের হয়ে ১৭ রানের খরচায় তিনটি উইকেট নেন বোল্ট। দুটি উইকেট নেন স্পিনার ইশ সোধি। টিম সাউদি ও অ্যাডাম মিলনের ঝুলিতে যায় একটি করে উইকেট।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৪ রানে ২০ রান করা মার্টিন গাপটিল বিদায় নিলেও বিপদে পড়েনি ব্ল্যাকক্যাপস। ড্যারিল মিচেল ও অধিনায়ক উইলিয়ামসন ৭২ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে রাখেন।

মিচেল ৪৯ রানে বিদায় নেন। বাকি কাজটা সারেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে।

এই দুই জন যথাক্রমে ৩৩ ও দুই রানে অপরাজিত থেকে ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন।

কোহলি আর শর্মার উইকেট নেয়ায় ম্যাচ সেরা হয়েছেন ব্ল্যাকক্যাপস স্পিনার ইশ সোধি।

আপনার মন্তব্য

আলোচিত