সিলেটটুডে ডেস্ক:

০৪ নভেম্বর, ২০২১ ২১:৩৪

লজ্জার হারে বাংলাদেশের বিশ্বকাপ শেষ

একেই সম্ভবত প্রতিশোধ বা হারের বদলা বলে। বিশ্বকাপের আগে মিরপুরে বাংলাদেশের কাছে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরেছিল অস্ট্রেলিয়া। অবশ্য ঘরের মাঠে নিজেদের মতো উইকেট বানিয়ে অজিদের এই লজ্জা দিতে পেরে ছিল রিয়াদ বাহিনী। এবার সেই হারের কঠোর বদলা নিলো ক্রিকেট অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল।

টস জিতে টাইগারদের আগে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৫ ওভারে ৭৩ রানেই অলআউট হয়ে যায় লাল-সবুজ বাহিনী। জবাবে মাত্র ৬.২ ওভারে ৮ উইকেট হতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

দলটির পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এছাড়া ডেভিড ওয়ার্নার ১৮ ও মিচেল মার্শ করেন ১৬ রান। দুইটি উইকেট নিয়েছেন তাসকিন ও শরীফুল।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে আজও চরম ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাংলাদেশি ব্যাটাররা। সর্বোচ্চ ১৯ রান করেছেন শামীম হোসেন। এছাড়া নাঈম শেখ ১৭ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ করেন ১৬ রান। বাকিদের মধ্যে আর কেউ দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। সবাই কেবল আসা-যাওয়ার মিছিলে ছিল।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৫টি উইকেট শিকার করেছেন এডাম জাম্পা। নির্ধারিত ৪ ওভারে মাত্র ১৯ রান খরচায় উইকেটগুলো সংগ্রহ করেন তিনি। এছাড়া মিচেল স্টার্ক ও জস হ্যাজলউড ২টি করে এবং একটি উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল।

এই পরাজয়ের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন। আগামীকাল শুক্রবার তারা দেশে ফিরে আসবে।

বাংলাদেশ একাদশ:

লিটন দাস, মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, মেহেদী হাসান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান

অস্ট্রেলিয়া একাদশ:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, মিচেল মার্শ, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স।

আপনার মন্তব্য

আলোচিত