স্পোর্টস ডেস্ক

০৬ নভেম্বর, ২০২১ ১৮:১৫

তবে এটাই কি গেইলের শেষ আন্তর্জাতিক ম্যাচ?

শ্রীলঙ্কার কাছে আগের ম্যাচটি হারের পরই ওয়েস্ট ইন্ডিজের তারকা পেস অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো আগেই ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিই ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তার শেষ ম্যাচ। তবে স্বাভাবিকভাবেই ব্রাভোর অবসরের ব্যাপারটি অনুমেয়ই ছিল। তবে আজকের ম্যাচে আউটের পর ক্রিস গেইলের ব্যাট উঁচিয়ে অভিবাদন জানানোটা প্রশ্ন উঠছে ইউনিভার্স বসের কি ক্যারিবিয়ান জার্সিতে এটাই শেষ ম্যাচ?

ম্যাচের আগেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড টুইট করে জানায়, আজকের ম্যাচে দল মাঠে ঢোকার সময় সবার আগে থাকবেন ব্রাভো ও গেইল। ক্যারিয়ারের শেষ ম্যাচ হওয়ায় ব্রাভোর বিষয়টি সহজেই বোধগম্য। কিন্তু গেইল কেন থাকলেন তার সঙ্গে- এই প্রশ্নের উত্তর মেলেনি।

আজকের ম্যাচে ১৫ রান করে গেইল কেন ব্যাট দেখালেন সবার উদ্দেশ্যে?- ম্যাচ চলাকালীন সময়ে এই প্রশ্নের উত্তর পাওয়া যায়নি। পরে গেইল যখন সীমানা অতিক্রম করে ড্রেসিংরুমের দিকে হাঁটা দিচ্ছিলেন, তখন সামনে এগিয়ে এসে অভিনন্দন জানান ব্রাভো, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডাররা।

সব ঘটনা মিলে এটাই প্রশ্ন জেগেছে তাহলে কি আজই ক্যারিবীয়দের হয়ে শেষ ম্যাচ খেলছেন গেইল? যদি তাই হয়, তাহলে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে দুই ছক্কার মারে ৯ বলে ১৫ রান করেছেন গেইল। আউট হয়েছেন প্যাট কামিনসের বলে বোল্ড হয়ে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গেইলের ৭৫ ইনিংসে রান ১৮৯৯, পেয়েছেন দুই সেঞ্চুরি ও ১৪টি ফিফটি। এই ফরম্যাটে তার ছক্কা ১২৪টি। এছাড়া ওয়ানডে ক্যারিয়ারে ২৫ সেঞ্চুরি ও ৩৪ ফিফটিতে ১০ হাজার ৪৮০ রান এবং টেস্টে ১৫ সেঞ্চুরি ও ৩৭ ফিফটিতে করেছেন ৭২১৪ রান। সাদা পোশাকে গেইলের রয়েছে দুইটি ট্রিপল সেঞ্চুরি।

আপনার মন্তব্য

আলোচিত