স্পোর্টস ডেস্ক

১৩ ডিসেম্বর, ২০২১ ১৯:৪৫

চ্যাম্পিয়ন্স লিগের আগের ড্র বাতিল

সফটওয়্যারের ভুলে চ্যাম্পিয়ন্স লিগের আগের করা ড্র বাতিল করেছে উয়েফা।

ঝামেলাটা হয়েছিল ভিয়ারিয়ালের সঙ্গে কার খেলা হবে, সেটা নিশ্চিত করতে গিয়ে। ড্রতে ভিয়ারিয়ালের প্রতিপক্ষ হিসেবে নাম উঠে আসে ম্যানচেস্টার ইউনাইটেডের। অথচ ড্রয়ের নিয়ম হলো, একই গ্রুপ থেকে উঠে আসা দলগুলো শেষ ষোলোতে মুখোমুখি হয় না।

সঙ্গে সঙ্গে ইউনাইটেডের নামটা ফেলে দিয়ে নতুন করে ড্র করা হয়েছিল। আর তাতে নাম উঠেছিল ম্যানচেস্টার সিটির। কিন্তু এতে একটা কথা উঠে গিয়েছিল। ড্রতে যেহেতু সম্ভাব্য দল হিসেবে ইউনাইটেডের নাম লুকানো বল টানার কথা না এবং একটি বল রেখে আসা হয়েছিল; তাহলে সম্ভাব্য অন্য কোনো প্রতিপক্ষের নাম বাদ পড়েছিল।

এ নিয়ে তুমুল আলোচনার মাঝেই উয়েফা জানিয়ে দিল, আবার নতুন করে ড্র অনুষ্ঠিত হবে। অর্থাৎ একটু আগে যাদের নাম প্রতিপক্ষ হিসেবে জেনেছিল সবাই, সেটা ভুলে যেতে হচ্ছে।

এ ব্যাপারে উয়েফা একটি টুইটে জানিয়েছে, ‘বহিরাগত একটি প্রতিষ্ঠানের সরবরাহকৃত একটি সফটওয়্যার কর্মকর্তাদের কোন দলের আর কোন কোন দলের সঙ্গে খেলার সম্ভাবনা আছে, সেটা জানায়। সফটওয়্যারের কারিগরি ত্রুটির কারণে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্রতে একটা ভুল হয়েছে। এর ফলে এই ড্র বাতিল বলে গণ্য হলো এবং স্থানীয় সময় বেলা তিনটায় (বাংলাদেশ সময় রাত আটটা) আবার নতুন করে ড্র অনুষ্ঠিত হবে।’

আপনার মন্তব্য

আলোচিত