সিলেটটুডে ডেস্ক

৩০ এপ্রিল, ২০২২ ১৬:১৮

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট দলে মোসাদ্দেক

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশের প্রথম টেস্টের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। ফলে স্কোয়াডে ক্রিকেটারের সংখ্যা ১৬ থেকে উন্নীত হয়ে দাঁড়াল ১৭ জনে।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২৬ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটার মোসাদ্দেক ২০১৯ সালের সেপ্টেম্বরে জাতীয় দলের হয়ে শেষবার টেস্ট খেলেছিলেন।

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষেই টেস্ট অভিষেক হয়েছিল মোসাদ্দেকের। কলম্বোতে সাদা পোশাকে নিজের প্রথম ইনিংসে ৭৫ রান করেছিলেন তিনি। তবে বাংলাদেশ টেস্ট দলে জায়গা পাকা করতে পারেননি তিনি। এখন পর্যন্ত মাত্র তিন টেস্ট খেলে ৪১ গড়ে ১৬৪ রান করেছেন মোসাদ্দেক।

কাঁধের চোটে লঙ্কানদের বিপক্ষে সিরিজে তারকা পেসার তাসকিন আহমেদকে পাচ্ছে না বাংলাদেশ। তার জায়গায় স্কোয়াডে ঢুকেছেন তরুণ রেজাউর রহমান রাজা। বাদ পড়েছেন বাজে ফর্মে থাকা ওপেনার সাদমান ইসলাম। তবে বাংলাদেশের সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে না খেলেই জায়গা হারিয়েছেন আরেক পেসার আবু জায়েদ রাহী। পরবর্তীতে এ নিয়ে গণমাধ্যমে ক্ষোভ ও হতাশা ঝেড়েছেন তিনি।

সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগে খেলার সময় আঙুলে চিড় ধরায় প্রথম টেস্টের স্কোয়াড থেকে ছিটকে গেছেন মেহেদী হাসান মিরাজ। তার পরিবর্তে গত বুধবার যুক্ত করা হয়েছে অফ স্পিনার নাঈম হাসানকে।

আগামী ১৫ মে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর ২৩ মে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে), মোসাদ্দেক হোসেন সৈকত।

আপনার মন্তব্য

আলোচিত