স্পোর্টস ডেস্ক

২৬ মে, ২০২২ ১৬:২৯

১৪১ রানের লিড নিয়ে ইনিংস থামাল শ্রীলংকার

মুশফিকের মতো এক প্রান্ত আগলে রেখে অপরাজিত থাকলেন লঙ্কান ব্যাটার অ্যাঞ্জেল ম্যাথুস। অন্য প্রান্ত দিয়ে আঘাত হানলেন সাকিব-এবাদত। তাদের বোলিংয়ে প্রথম ইনিংসে ৫০৬ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। লিড নিয়েছে ১৪১ রানের।

দ্বিতীয় সেশনে দিনেশ চান্দিমাল ফিরে যাওয়ার পর দ্রুত রান তুললে থাকে শ্রীলঙ্কা। তিনি ১২৪ রানে আউট হওয়ার পরে বেশি দূর এগোতে পারেনি লঙ্কানরা। ডিকওয়েলা (৯) ও রামেস মেন্ডিস (১০)  ফিরতেই থামে লঙ্কানদের ইনিংস। অ্যাঞ্জেল ম্যাথুস ১৪৫ রানে অপরাজিত থাকেন।

ম্যাথুস ক্যারিয়ারের ১৩তম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন। এর মধ্যে তিনবার ব্যাক টু ব্যাক টেস্টে সেঞ্চুরি পেলেন তিনি। ম্যাথুস-চান্দিমাল ছাড়াও প্রথম ইনিংসে রান পেয়েছেন লঙ্কান ওপেনার ও অধিনায়ক দিমুথ করুনারত্নে। তিনি ৮০ রান করেন। ধনাঞ্জয়া ডি সিলভা ৫৮ রান যোগ করেন।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করে বাংলাদেশ ৩৬৫ রান তোলে। টস জিতে ব্যাট করতে নেমে ২৪ রানে ৫ উইকেট হারানোর পর লিটন দাস ও মুশফিকুর রহিম রেকর্ড ২৭২ রানের জুটি গড়েন। লিটন ফিরে যান ১৪১ রান করে। মুশি ১৭৫ রান করে অপরাজিত থাকেন।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার হয়ে পেসার কাসুন রাজিথা পাঁচ উইকেট তুলে নেন। অন্য পেসার অসিথা ফার্নান্দো থলেতে ভরেন চার উইকেট। একজন রান আউট হন। বাংলাদেশের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন স্পিনার সাকিব। পেসার এবাদত নিয়েছেন চার উইকেট। লঙ্কানদের শেষ ব্যাটার রান আউট হয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত