স্পোর্টস ডেস্ক

২৯ মে, ২০২২ ১১:১৭

আনচেলত্তির রেকর্ড, চার চ্যাম্পিয়ন্স লিগ জয়

ডাগ-আউটে বসে কিংবা টাচলাইনের আশপাশে খুব বেশি প্রতিক্রিয়া না দেখানো ভদ্রলোক কার্লো আনচেলত্তি; রিয়াল মাদ্রিদের কোচ। ইউরোপ সেরা প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগে তার হাত ধরে এসেছে ১৪তম শিরোপা।

এটাই প্রথম নয় তার। এনিয়ে চার-চারটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন এই ইতালিয়ান।

প্রথম কোচ হিসাবে চারটি চ্যাম্পিয়ন্স লিগ জিতলেন আনচেলত্তি। এই ফাইনালের আগে আনচেলত্তির সঙ্গে সর্বাধিক তিনটি করে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ী ছিলেন রিয়ালের সাবেক কোচ জিনেদিন জিদান ও লিভারপুলের সাবেক কোচ বব পেইজলি।

এই জয়ের মাধ্যমে প্রথম কোচ হিসেবে একাধিক ক্লাবের হয়ে দুটি করে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কীর্তি গড়লেন আনচেলত্তি। ৬২ বছর বয়সী এই কোচের হাত ধরে এসি মিলান দুইবার ইউরোপ সেরার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল, ২০০২-০৩ ও ২০০৬-০৭ মৌসুমে।

রিয়াল কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম শিরোপা স্বাদ আনচেলত্তি পেয়েছিলেন ২০১৩-১৪ মৌসুমে। সেবার লিসবনের ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে ৪-১ গোলে হারিয়েছিল তারা। এবার প্যারিসে লিভারপুলকে ১-০ গোলে হারিয়েছে তার দল।

ম্যাচ শেষে নিজের প্রতিক্রিয়ায় আনচেলত্তি জানালেন, আমি বিশ্বাস করতে পারছি না। কঠিন একটা ম্যাচ ছিল। প্রথমার্ধে আমরা ভুগেছিলাম, কিন্তু শেষ পর্যন্ত (আমরা জিতেছি)…এবারে যে ম্যাচগুলো আমরা খেলেছি, আমি মনে করি, এই প্রতিযোগিতায় জয়ী হওয়ার যোগ্য আমরা।

আপনার মন্তব্য

আলোচিত