স্পোর্টস ডেস্ক

০৫ জুন, ২০২২ ১০:০৬

নেশন্স লিগে ইতালি-জার্মানির ড্র

দ্য ফিনালিসিমায় আর্জেন্টিনার বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়িয়েছে ইতালি। কাতার বিশ্বকাপে অংশগ্রহণের যোগ্যতা অর্জন না করা ইউরো চ্যাম্পিয়নরা উয়েফা নেশন্স লিগে রুখে দিয়েছে জার্মানিকে।

ইতালির বোলোনিয়ায় শনিবার রাতে উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচটিতে ইতালি ও জার্মানি ১-১ গোলে ড্র করে।

লরেন্সো পেলেগ্রিনির গোলে ইতালি এগিয়ে গেলেও মাত্র ৩ মিনিটের ব্যবধানে সমতা টানেন জসুয়া কিমিচ।

ম্যাচের প্রথমার্ধে বেশ দাপটের সঙ্গে খেলে জার্মানি। বেশ কয়েকবার গোলমুখে বল নিতে পারলেও ইতালির গোলরক্ষকের বাধার মুখে পড়ে। জার্মানির আক্রমণের মধ্যে ম্যাচের ৩৫ মিনিটে জানলুকা স্কামাক্কার শটে এগিয়ে যেতে পারত ইতালি। তবে দূর থেকে নেওয়া নিচু শট পোস্টে বাধা পায়। এর মাত্র ৩ মিনিট পর দারুণ সুযোগ নষ্ট করেন জিনাব্রি।

ম্যাচের কাঙ্ক্ষিত গোলের দেখা মেলে দ্বিতীয়ার্ধে। আক্রমণ পাল্টা-আক্রমণের ম্যাচের ৭০ মিনিটে গোল পায় ইতালি। ডান দিক থেকে ডি-বক্সের ভেতর সতীর্থের বাড়ানো ক্রসে টোকায় বল জালে পাঠান পেলেগ্রিনি। অবশ্য এই গোলের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি।

এর মাত্র ৩ মিনিট পর সমতায় ফেরে জার্মানি। তাদের সম্মিলিত আক্রমণ ডি-বক্সে কয়েকবারের চেষ্টায়ও প্রতিহত করতে পারেনি ইতালি। ফাঁকায় বল পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন কিমিচ। ম্যাচের বাকি সময় আর কোনো পক্ষই গোল আদায় করতে পারেনি। ফলে ১-১ সমতায় শেষ হয় ম্যাচটি।

আপনার মন্তব্য

আলোচিত