সিলেটটুডে ডেস্ক:

০৮ জুন, ২০২২ ২৩:৫৮

ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ, ভাইস চেয়ারম্যানসহ আহত ২০

নারায়ণগঞ্জের ফতুল্লায় ফুটবল খেলাকে কেন্দ্র করে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। দফায় দফায় হামলায় দুই গ্রুপেরই বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। এতে উভয় পক্ষে নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আজ বুধবার বিকেলে সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জ এলাকায় এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা বলছে, সংঘর্ষের একটি পক্ষে নেতৃত্ব দেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির ও অপরপক্ষে নেতৃত্ব দেন নাসির উদ্দিন নামে এক ব্যক্তি।

স্থানীয়রা বলছে, দুদিন আগে স্থানীয়ভাবে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকেরা দুই গ্রুপে ভাগ হয়ে ফুটবল খেলার আয়োজন করে। খেলার ফলাফল নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা তৈরি হয়। সেই উত্তেজনা থেকেই বুধবার বিকেলে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পরে। এতে ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির তাঁর ছেলে ফাহিম, ফাতেমার মেয়ের জামাতা ইমরানসহ তাঁর পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। অপরদিকে, মারধরে আহত হয়েছেন নাসির, তাঁর স্ত্রী পারুল, তাঁদের ছেলে পিয়াস, প্রতিবেশী রোকসানা ও জেবাসহ ৬ জন। তাঁদের প্রত্যেককেই স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে উভয় পক্ষের বাড়িঘর। তবে হামলার পর থেকে উভয় পক্ষের লোকজনই নিজ নিজ এলাকা থেকে গাঁ ঢাকা দিয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাসুদ রানা। তিনি বলেন, ‘উভয় গ্রুপের মধ্যে নাসির ব্রাজিল ও ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির আর্জেন্টিনা দলের সমর্থক। তাদের সন্তানেরাও একই দলের সমর্থক। দুদিন আগে মাঠে খেলা থেকে এই উত্তেজনার সূত্রপাত ঘটে। বিষয়টি অনেক তুচ্ছ ঘটনা ছিল। প্রাপ্ত বয়স্কদের কাছ থেকে এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। এই ঘটনায় উভয় পক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার মন্তব্য

আলোচিত