স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০২২ ০১:৫৭

রিয়াল মাদ্রিদে অহেলিয়া সুয়ামেনি

মোনাকো ও ফ্রান্স জাতীয় দলের মিডফিল্ডার অহেলিয়া সুয়ামেনিকে টানাটানি শুরু হয়ে গিয়েছিল। পিএসজি, লিভারপুল ও রিয়াল মাদ্রিদ ছিল তালিকায়, কিন্তু শেষ পর্যন্ত ইউরোপ সেরা ক্লাব রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন তিনি।

ফরাসি এই মিডফিল্ডারকে দলে টানতে তার বর্তমান ক্লাব মোনাকোর সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লা লিগা চ্যাম্পিয়নরা। দুই ক্লাবই শনিবার বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে।

ছয় বছরের চুক্তিতে সান্তিয়াগো বের্নাবেউয়ে আসছেন ২২ বছর বয়সী এই ফুটবলার।

ট্রান্সফার ফি নিয়ে অবশ্য কিছু জানানো হয়নি। সংবাদমাধ্যমের খবর, বিভিন্ন বোনাসসহ অঙ্কটা ১০ কোটি ইউরো।

খবর সত্যি হলে মোনাকোর ইতিহাসে সবচেয়ে বেশি দামে খেলোয়াড় বিক্রির তালিকায় সুয়ামেনি থাকবেন দ্বিতীয় স্থানে। ২০১৭ সালের অগাস্টে ১৮ কোটি ইউরোর বিনিময়ে কিলিয়ান এমবাপেকে দলে টেনেছিল পিএসজি।

২০২০ সালে মোনাকোয় যোগ দেওয়ার পর খুব দ্রুতই নিজেকে মেলে ধরতে থাকেন সুয়ামেনি। ২০২০-২১ মৌসুমে পান লিগ ওয়ানের বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের খেতাব। এরপর থেকেই ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর নজরে পড়েন তিনি।

লিগ ওয়ানে ২০২১-২২ মৌসুমে মোনাকোর তৃতীয় হওয়ায় বড় অবদান সুয়ামেনির। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ ম্যাচ খেলেন তিনি, পাঁচটি গোলের পাশাপাশি তার নামের পাশে রয়েছে তিনটি অ্যাসিস্ট।

ফ্রান্স জাতীয় দলেও গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন সুয়ামেনি। ২০২১ সালে অভিষেকের পর থেকে ম্যাচ খেলেছেন ১০টি। এখন আছেন নেশন্স লিগের দলে। ডিফেন্সিভ ও সেন্টার মিডফিল্ডার হিসেবে খেলতে পারেন সুয়ামেনি।

সুয়ামেনি দলে আসায় রিয়ালের অভিজ্ঞ মিডফিল্ডে শক্তি আরও বাড়ল। যেখানে আছেন ৩৬ বছর বয়সী লুকা মদ্রিচ, ৩২ বছর বয়সী টনি ক্রুস ও ৩০ বছর বয়সী কাসেমিরো। মদ্রিদ-ক্রুস-কাসেমিরোর পর রিয়াল মাঝমাঠ নিয়ন্ত্রণের পরিকল্পনায় কামাভিঙ্গা-ভালভার্দের সঙ্গে যোগ দেবেন সুয়ামেনি। 

আপনার মন্তব্য

আলোচিত