স্পোর্টস ডেস্ক

১৫ জুন, ২০২২ ০৩:৩৬

ইতালির জালে জার্মানির ৫ গোল

টানা চার ম্যাচে জয়হীন থাকা জার্মানি ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে এভাবে নাস্তানাবুদ করবে কে জানত? খোদ জার্মান কোচ হান্স ফ্লিকও ভাবেননি এমন!

মঙ্গলবার রাতে মনশেনগ্লাডবাখের বরুশিয়া-পার্কে নেশন্স লিগের ম্যাচটি ৫-২ গোলে জিতেছে জার্মানি। জসুয়া কিমিখ দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান ইলকাই গিনদোয়ান। দ্বিতীয়ার্ধের শুরুতেই তৃতীয় গোলটি করেন টমাস মুলার। আর বিজয়ীদের শেষ দুটি গোল টিমো ভেরনারের।

ইতালিও করেছে দুই গোল, তবে সেগুলো শেষবেলায় এসে! তাদের দুই গোলদাতা ভিলফ্রিদ ইয়োন্তো ও আলেস্সান্দ্রো বাস্তোনি।

ম্যাচের দশম মিনিটে এগিয়ে যায় জার্মানি। বাঁ দিক থেকে ডাভিড গাউমের পেনাল্টি স্পটের কাছে বাড়ানো ক্রস ডান পায়ের নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের প্লেসিং শটে গোলরক্ষককে পরাস্ত করেন কিমিখ।

বিরতির ঠিক আগে ইতালির ডি-বক্সে ইয়োনাস হফমান পেছন থেকে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জার্মানি। ইলকাই গিনদোয়ানের সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করে জার্মানি।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে বাঁ থেকে গাউম দূরের পোস্টে হাফমানের উদ্দেশ্যে ক্রস বাড়ান, ক্লিয়ার করার চেষ্টায় শট নেন লিওনার্দো স্পিনাস্সোলা। কিন্তু বল চলে যায় ফাঁকায় দাঁড়ানো মুলারের পায়ে। জোরাল শটে ঠিকানা খুঁজে নেন বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড।

খানিক বাদে পরপর দুই মিনিটে ভেরনার আরও দুই গোল করলে বিশাল জয়ের দিকে ছুটতে থাকে জার্মানি। ৬৮তম মিনিটে মুলার বাঁ দিকে পাস দেন সের্গে জিনাব্রিকে আর তিনি ছোট করে বাড়ান ছয় গজ বক্সে মুখে। দারুণ স্লাইডে বাকি কাজ সারেন চেলসি ফরোয়ার্ড। পরের মিনিটের গোলটিতেও দারুণ অবদান জিনাব্রির। তার ফিরতি পাস পেয়েই দোন্নারুম্নাকে পরাস্ত করেন ভেরনার।

৭৮তম মিনিটে ব‍্যবধান কমায় ইতালি। ইয়োন্তোর গোলের পর যোগ করা সময়ের শেষ দিকে দ্বিতীয় গোলটি করেন ইন্টার মিলান ডিফেন্ডার বাস্তোনি।

চার ম্যাচে এক জয় ও তিন ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে জার্মানি। ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে ইতালি।

দিনের আরেক ম্যাচে সবচেয়ে বড় চমকের জন্ম দিয়েছে হাঙ্গেরি। ইংল্যান্ডকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে বিস্ময় জাগানো দলটি। ২ পয়েন্ট নিয়ে তলানিতে ইংল্যান্ড।

আপনার মন্তব্য

আলোচিত