স্পোর্টস ডেস্ক

২৯ আগস্ট, ২০২২ ০৪:৪৭

বেনজেমার জোড়া গোলে শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ

শুরুতে ভিনিসিয়াস জুনিয়রের গোল, এরপর সমতায় ফেরা এস্পানিওলের। পয়েন্ট ভাগাভাগির সম্ভাবনা নিয়ে ম্যাচ যখন শেষের দিকে তখন মঞ্চে আবির্ভাব এইসময়ের সেরা নাম্বার নাইন করিম বেনজেমা। শেষ মুহূর্তে তার জোড়া গোলে আরও একটা ম্যাচ জিতেছে রিয়াল মাদ্রিদ।

রোববার রাতে এস্পানিওলের আরসিডিই স্টেডিয়ামে এস্পানিওলের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে রিয়াল। টানা তিন জয়ে লিগ টেবিলের শীর্ষে ফিরেছে কার্লো আনচেলত্তির দল।

আলমেরিয়াকে ২-১ গোলে হারিয়ে আসর শুরুর পর সেল্তা ভিগোর বিপক্ষে ৪-১ গোলে জিতেছিল প্রতিযোগিতার সফলতম দলটি।

ভিনিসিয়াসের দারুণ গোলে দ্বাদশ মিনিটে এগিয়ে যায় রিয়াল। অহেলিয়া চুয়ামেনির বক্সে ছোট করে বাড়ানো থ্রু বল ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গত সপ্তাহে সেল্তা বিপক্ষে ম্যাচেও একটি গোল করেছিলেন তিনি।

ম্যাচে ফিরতে মরিয়া এস্পানিওল ৪৩তম মিনিটে চ্যাম্পিয়নদের স্তব্ধ করে দিয়ে সমতা ফেরায়। এদের মিলিতাওয়ের বাধা এড়িয়ে জোরাল শট নেন হোসেলু, কোনোমতে ঠেকিয়ে দেন কোর্তোয়া। ফিরতি বল পেয়ে এবার আর ব্যর্থ হননি স্প্যানিশ ফরোয়ার্ড, কোনাকুনি শটে খুঁজে নেন ঠিকানা।

৫৮তম মিনিটে লুকা মদ্রিচ ও ফেদে ভালভেরদেকে তুলে দুই তরুণ এদুয়ার্দো কামাভিঙ্গা ও রদ্রিগোকে নামান রিয়াল কোচ। দুই মিনিট পর পাল্টা আক্রমণে কামাভিঙ্গার পাস ধরে বেনজেমার নেওয়া শট ঠেকিয়ে দেন এস্পানিওল গোলরক্ষক। খানিক পর ফরাসি ফরোয়ার্ড জালে বল পাঠানও; তবে বাজে অফসাইডের বাঁশি।

অবশেষে ৮৮তম মিনিটে দলকে এগিয়ে নেন বেনজেমা। বাঁ দিক থেকে দূরের পোস্টে ক্রস বাড়ান রদ্রিগো আর গোলমুখে কিছুটা লাফিয়ে নেওয়া শটে দলকে উল্লাসে ভাসান বেনজেমা।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে ডি-বক্সের বাইরে এসে দানি সেবাইয়োসকে ফাউল করেন এস্পানিওলের গোলরক্ষক লুকুম্পতে। সময় নিয়ে ভিএআরে দেখে তাকে লাল কার্ড দেখান রেফারি। এস্পানিওল আগেই বদলি খেলোয়াড়ের কোটা শেষ করে ফেলায় বাধ্য হয়ে ডিফেন্ডার কাবরেরা গ্লোভস পরে পোস্টে দাঁড়ান। নিখুঁত ফ্রি কিকে গোল করে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন বেনজেমা। এবারের লিগে এই নিয়ে তিন গোল করলেন কদিন আগে উয়েফার বর্ষসেরা পুরস্কার জেতা করিম বেনজেমা।

তিন ম্যাচে তিন জয়ে রিয়ালের পয়েন্ট হলো ৯। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে রিয়াল বেতিস। দিনের আরেক ম্যাচে রিয়াল ভাইয়াদলিদকে ৪-০ গোলে হারানো বার্সেলোনা ৭ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

আপনার মন্তব্য

আলোচিত