স্পোর্টস ডেস্ক

২৮ সেপ্টেম্বর, ২০২২ ১২:৫৩

দেশে ফিরলো টিম বাংলাদেশ

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। খর্বশক্তির আমিরাতের বিপক্ষে ম্যাচ খেলে বিশ্বকাপের জন্য কতোটা প্রস্তুত হলো টাইগাররা সেই প্রশ্ন রয়েই যায়।

এদিকে প্রথম ম্যাচেই পচা শামুকে পা কাটতে চলেছিল নুরুল হাসান সোহান বাহিনীর, তবে দ্বিতীয় ম্যাচ তারা জিতেছে দাপটের সঙ্গেই। গতকাল রাতে সিরিজ শেষ করে আজই দেশে ফেরত এসেছে বাংলাদেশ দল।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে টাইগাররা। বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজ জয় দলের আত্মবিশ্বাস বাড়িয়েছে বলে মনে করেন অধিনায়ক সোহান। মূলত যেই ভাবনায় টাইগারদের আমিরাত পাঠিয়েছিল বিসিবি তা ছিল সেখানকার আন্তর্জাতিক মানের অনুশীলন সুব্যবস্থা। সোহানও বললেন সেকথা।

এই উইকেটরক্ষক ব্যাটার বলেন, ‘কোন আসরের আগে এ রকম ক্যাম্প এবং এরকম সুযোগ সুবিধা অবশ্যই আমাদের সকলের কনফিডেন্স অনেক বাড়িয়ে দিয়েছে। কারণ ওখানে আমরা পর্যাপ্ত অনুশীলনের সুবিধা পেয়েছি। আমার কাছে মনে হয় প্রিপারেশনটা ভালো হয়েছে, আলহামদুলিল্লাহ।’

সেই সঙ্গে সোহান আরও বলেন, ‘টি-টোয়েন্টিতে আমার কাছে মনে হয় অনেক সময় বড় রান করা থেকে পরিস্থিতি অনুযায়ী রানটা অনেক গুরুত্বপূর্ণ থাকে। আসলে আমাদের সবার লক্ষ্য ওটায় ছিল। প্রতিদিন একরকম হবে বিষয়টা এমন না। বিশ্বকাপের মতো বড় আসরের আগে এমন অনুশীলনের সুযোগ সুবিধা পেয়েছি যা দলের সবাইকে বুস্ট আপ করবে এবং কনফিডেন্স দেবে।’

উল্লেখ্য, আগামী ২ অক্টোবর আবারও নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা। সেখানে পৌঁছে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল।

আপনার মন্তব্য

আলোচিত