সিলেটটুডে ডেস্ক

০১ অক্টোবর, ২০২২ ২০:০৪

জয় দিয়ে এশিয়া কাপ শুরু ভারতের

নারীদের এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় দিয়ে আসর শুরু করেছে ভারত। শুরুতে উইকেট হারিয়ে বিপদে পড়লেও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে হরমনপ্রীত কৌরের দল।

এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে শনিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে ভারত। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রানের পুঁজি দাঁড় করায় দলটি। জবাবে ১০৯ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। এতে করে ৪১ রানের দারুণ জয় পায় ভারত নারী দল।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ১৩ রানে স্মৃতি মান্ধানার উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা। ৭ বলে ৬ রান করে আউট হন স্মৃতি। আরেক ওপেনার ব্যাটার শেফালি ভার্মাও ফিরে যান দ্রুতই। ১০ বলে ১১ রান করে সাজঘরের পথ ধরেন।

দুই ওপেনারকে ব্যাটারকে হারিয়ে ঘুরে দাঁড়ায় ভারত। অধিনায়ক হরমানপ্রিত কৌরের সঙ্গে ৯২ রানের জুটি গড়েন জেমিমাহ রদ্রিগেজ। তবে জুটি ভেঙে অধিনায়ক কৌর আউট হলে দলের হাল ধরেন জেমিমাহ রদ্রিগেস।

৩০ বলে ৩৩ রান করে কৌর ফিরে গেলেও নিজের হাফ সেঞ্চুরি তুলে নেন রদ্রিগেস। ১১ চার ও ১ ছক্কায় ৫৩ বলে ৭৬ রান করেন তিনি। ফলে ৬ উইকেট হারিয়ে ১৫০ রানের সংগ্রহ পায় ভারত।

জবাবে শুরুতেই ম্যাচ থেকে ছিটকে যায় শ্রীলঙ্কার মেয়েরা। ২৫ রানের উদ্বোধনী জুটি ভেঙে সাজঘরে ফেরেন চামারী অথপথু। তিনি ২০ বলে ২৬ রান করে আউট হন।

অথপথুর আউটের পর রীতিমতো ধস নামে লঙ্কানদের ব্যাটিংয়ে। ৬১ রান তুলতেই ৫ উইকেট হারায় দলটি।

সেখান থেকে ঘুরে দাঁড়াতে পারেনি লঙ্কান মেয়েরা। ব্যাটারদের আসা যাওয়ার মাঝে হাসিনি পেরেরার ৩২ বলে ৩০ রানে শুধু হারের ব্যবধানই কমিয়েছে। জয়ের জন্য আর কোনো লঙ্কান ব্যাটার প্রতিরোধ গড়তে পারেননি ভারতের বিপক্ষে।

ভারতের পক্ষে ২ ওভার ২ বল খেলে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন দায়ালান হেমালাতা।

আপনার মন্তব্য

আলোচিত