স্পোর্টস ডেস্ক

০৬ অক্টোবর, ২০২২ ১১:২৫

চ্যাম্পিয়ন্স লিগ: হালান্ড আর ম্যান সিটির গোল উৎসব চলছেই

আর্লিং হালান্ডের নৈপুণ্যে উড়েই চলেছে ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগে আরও এক ম্যাচ জিতেছে তারা। প্রতিপক্ষ এবার কোপেনহেগেন। গোল ব্যবধান ৫-০।

ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে বুধবার রাতে ‘জি’ গ্রুপের ম্যাচটি ৫-০ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার দল।

ম্যাচে জোড়া গোল করেন হালান্ড। একটি করে রিয়াদ মাহরেজ ও হুলিয়ান আলভারেস। অন্যটি আত্মঘাতী।

সপ্তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পেয়েই এগিয়ে যায় সিটি। ডান দিক থেকে জোয়াও কানসেলোর পাস ছয় গজ বক্সের মুখে ফাঁকায় পেয়ে ম্যাচে নিজের প্রথম স্পর্শে জালে বল পাঠান হালান্ড। গত রোববার প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৬-৩ গোলের জয়ে হ্যাটট্রিক করা নরওয়ের এই ফরোয়ার্ড চ্যাম্পিয়ন্স লিগে সিটির প্রথম তিন ম্যাচেই জালের দেখা পেলেন।

হালান্ডের দ্বিতীয় গোল আসে কর্নার থেকে। হেডে ঠিকমতো বল ক্লিয়ার করতে পারেননি কোপেনহেগেনের এক ডিফেন্ডার। বক্সের বাইরে থেকে কানসেলোর জোরাল শট গোলরক্ষক ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান হালান্ড। এই আসরে পঞ্চম এবং সব মিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগে হালান্ডের ২৮ গোল হয়ে গেল ২২ ম্যাচেই। সিটির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ১২ ম্যাচে তার গোল হলো ১৯টি। সঙ্গে অ্যাসিস্ট ৩টি।

৩৯তম মিনিটে খোচোলাভার আত্মঘাতী গোলে স্কোরলাইন হয় ৩-০। বক্সের বাইরে থেকে সের্হিও গোমেজের শটে বল একে একে কোপেনহেগেনের দুই খেলোয়াড়ের পায়ে লেগে জালে জড়ায়।

৫৫তম মিনিটে সফল স্পট-কিকে ব্যবধান আরও বাড়ান মাহরেজ। প্রতিপক্ষের বক্সে ডিফেন্ডার এমেরিক লাপোর্ত ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল সিটি। বিরতির পর পেপ গুয়ার্দিওলা হালান্ডকে মাঠে নামাননি বলেই হয়তো আরও এক হ্যাটট্রিকের সুযোগ থাকত নরওয়ের এই স্ট্রাইকারের।

৭৬তম মিনিটে স্কোরশিটে নাম লেখান আলভারেস। মাহরেজের পাসে কাছ থেকে গোলটি করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

৩ ম্যাচে শতভাগ সাফল্যে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে আছে সিটি। আরেক ম্যাচে সেভিয়াকে ৪-১ গোলে হারানো বরুশিয়া ডর্টমুন্ড ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। সেভিয়া ও কোপেনহেগেনের ১ পয়েন্ট করে।

আপনার মন্তব্য

আলোচিত