নিজস্ব প্রতিবেদক

০৭ অক্টোবর, ২০২২ ১৯:২৪

সিলেটের মাঠে ভারতকে হারাল পাকিস্তান

নারী এশিয়া কাপে থাইল্যান্ডের কাছে হেরে বিস্ময়ের জন্ম দিয়েছিল এশিয়ান হেভিওয়েট পাকিস্তান। নিজেদের পরের ম্যাচেই টুর্নামেন্টের ফেভারিট ভারতকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে তারা।

সিলেটে অনুষ্ঠিত ম্যাচে ভারতকে ১৩ রানে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করে ৬ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে তারা। জবাবে ১৯.৪ ওভারে ১২৪ রানে গুটিয়ে যায় ভারত।

টস জিতে আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৩ উইকেটে হারিয়ে ধাক্কা খায় পাকিস্তান। তবে নিদা দার ও অধিনায়ক বিসমাহ মারুফের ব্যাটে ম্যাচে ফেরে তারা।

৩৫ বলে ৩২ রান করে আউট হন বিসমাহ। আর নিদা অপরাজিত থাকেন ৩৭ বলে ৫৬ রান করে। দুই ওপেনার মুনিবা আলি ও সিদরা আমিন ১৭ ও ১১ রান করে। আর কেউই দুই অঙ্কের রান করতে পারেননি।

ভারতের হয়ে দ্বিপ্তি শর্মা ২৭ রানে ৩টি ও পুজা ভাস্ত্রকার ২৩ রানে ২ উইকেট নেন।

মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারতীয় দল। ছোট ইনিংস খেলে একের পর এক আউট হন শাবিনেনি মেঘানা, স্মৃতি মান্ধানা, দিপ্তি শর্মা ও অধিনায়ক হারমানপ্রিত কর। ব্যাট হাতে শুরুটা ভালো হলেও কেউই ২০ রানের বেশি করতে পারেননি।

ভারতের পক্ষে সর্বোচ্চ ২৬ রান আসে রিচা ঘোষের ব্যাট থেকে। ২০ রান করেন দয়ালন হেমালথা।

লক্ষ্য থেকে ১৩ রান দূরে থামে ভারতের ইনিংস। পাকিস্তানের হয়ে নাসরা সান্ধু ৩০ রানে ৩টি ও সাদিয়া ইকবাল ও নিদা দার ২টি করে উইকেট নেন।

এ জয়ে ৪ ম্যাচে ভারতের সমান ৬ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে থাকল পাকিস্তান। সমান ৪ পয়েন্ট নিয়ে এরপরই আছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড।

আপনার মন্তব্য

আলোচিত