স্পোর্টস ডেস্ক

২৭ নভেম্বর, ২০২২ ১৪:০১

ম্যারাডোনার পাশে মেসি

মেক্সিকোর বিরুদ্ধে জীবন-মরণ লড়াইয়ে জিতে বিশ্বকাপে টিকে থাকল আর্জেন্টিনা। ডি বক্সের বাইরে থেকে দৃষ্টিনন্দন এক গোল করে আর্জেন্টিনাকে প্রথম লিড এনে দেন লিওনেল মেসি। পরে অসাধারণ বাঁকানো শটে এনজো ফার্নান্দেজের গোলে ২-০ গোলে জয় নিশ্চিত হয় আলবিসেলেস্তদের। এই ম্যাচে গোল পেয়ে বিশ্বকাপে গোলের সংখ্যায় ফুটবলের ঈশ্বরখ্যাত ম্যারাডোনা সমান উচ্চতা স্পর্শ করলেন মেসি।

মেক্সিকোর বিরুদ্ধে গোলশূন্য প্রথমার্ধের পর সমর্থকরা যখন প্রমাদ গুনছিলেন, ঠিক তখন খুদে জাদুকর তার জাদু দেখালেন। ম্যাচের ৬৪তম মিনিটে অভিজ্ঞ ডি মারিয়া ডান দিক থেকে আক্রমণ রচনা করেন। ডি মারিয়া জায়গা করে নিয়ে ডি বক্সের ঠিক সামনে থাকা লিওনেল মেসিকে পাস দেন। ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে বল জালে জড়ান আর্জেন্টিনার অধিনায়ক।

এই গোলের মাধ্যমে ৫ বিশ্বকাপে ২১ ম্যাচে মেসির মোট গোল সংখ্যা বেড়ে দাঁড়াল আটে। বিশ্বকাপে ডিয়েগো ম্যারাডোনারও গোলসংখ্যাও সমান আট। অন্যদিকে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ গোলেরও মালিক হলেন মেসি। ৮ গোল করে একই কাতারে মেসি-ম্যারাডোনার সঙ্গে আছেন গুইলেরমো স্টাবিলে।

তবে বিশ্বকাপে আর্জেন্টিনার পক্ষে সবচেয়ে বেশি গোল করেছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা। বিশ্বকাপে তার গোলসংখ্যা ১০টি। প্রথম ও দ্বিতীয় সর্বোচ্চ গোলের তালিকার তিনজনকেই ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে মেসির সামনে।

আপনার মন্তব্য

আলোচিত