স্পোর্টস ডেস্ক

০১ ডিসেম্বর, ২০২২ ১৩:১২

কাতারেও টিকেট কালোবাজারি

যতই সময় কমছে, ভক্তদের মাঝে বিশ্বকাপ ফুটবল নিয়ে ততই উত্তেজনা বাড়ছে। আর এর ফাঁকে টিকিট নিয়ে রীতিমতো ব্যবসা শুরু করে দিয়েছে একদল টিকিট কালোবাজারি। এবার তাদের মধ্যে তিনজনকে আটক করেছে দেশটির স্থানীয় পুলিশ। দোহার অফিসিয়াল টিকিট সেন্টারের বাইরে থেকে তিনজনকে আটক করা হয়েছে।

এদিকে দোহার অফিসিয়াল টিকিট কেন্দ্রের বাইরে থেকে আটক করা ব্যক্তিদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নিতে এরমধ্যেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে  বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র নিশ্চিত করেছে।

মধ্য দোহায় ফিফার প্রধান টিকিট কেন্দ্রের বাইরে বিশ্বকাপের ম্যাচের টিকিট কেনার আশায় প্রতিদিনই লম্বা সারি তৈরি হয়। জানা গেছে, সেখান থেকে কিছু সংখ্যক ব্যক্তি টিকিট সংগ্রহ করে বাইরে বাড়তি দামে বিক্রি করা হচ্ছিল।

বিষয়টি নিশ্চিত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে যে, ভিন্ন ভিন্ন জাতীয়তার তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং এখন তারা ফৌজদারি মামলার মুখোমুখি হতে যাচ্ছেন। তবে গ্রেপ্তারকৃতদের জাতীয়তা নির্দিষ্ট করে জানায়নি তারা। শুধুমাত্র জানিয়েছে যে আটক হওয়া তিনজনই পুরুষ। এবং অফিসিয়াল আউটলেটের বাইরে টিকিট পুনরায় বিক্রি করতে গিয়ে ধরা পড়েন তারা।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ফিফার আইন অনুযায়ী গ্রেপ্তার করা ব্যক্তিদের প্রতিটি টিকিট বিক্রির জন্য আড়াই লাখ রিয়াল পর্যন্ত জরিমানা হতে পারে। ফিফা আইন অনুযায়ী, বিশ্বকাপ কিংবা আন্তর্জাতিক কোনো ফুটবল ম্যাচের টিকটি বিক্রি ও বণ্টনের এখতিয়ার শুধুমাত্র ফিফার। সংস্থাটির অনুমোদন ছাড়া কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বিশ্বকাপের কোনো টিকিট বিক্রি করতে পারবে না।

ফিফা এবং কাতারের সরকার বারবার ভুয়া বিশ্বকাপের পণ্যের বিষয়ে সতর্ক করে যাচ্ছে।

গত সপ্তাহে, কর্তৃপক্ষ ১৪৪টি নকল বিশ্বকাপ ট্রফি বাজেয়াপ্ত করার কথা জানিয়েছে।

এর আগে, গাড়ির নম্বর প্লেটে অবৈধভাবে বিশ্বকাপের ছবি ব্যবহার এবং অফিসিয়াল লোগো ব্যবহার করে জাল জামাকাপড় তৈরির বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।

গত বছর বিশ্বকাপের ব্র্যান্ডিং সহ সুগন্ধি বোতল তৈরির একটি কারখানায় অভিযান চালানো হয়।

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এবারের বিশ্বকাপ। প্রথম দিনে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক কাতার।

আপনার মন্তব্য

আলোচিত