স্পোর্টস ডেস্ক

০৪ ডিসেম্বর, ২০২২ ০৩:২৭

মেসি-আলভারেজের গোলে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

ক্লাব ও আন্তর্জাতিক ক্যারিয়ারে হাজারতম ম্যাচ সাফল্যে রাঙালেন লিওনেল মেসি। কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে লিওনেল মেসিরা উঠেছেন কোয়ার্টার ফাইনালে।

শনিবার আল রাইয়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ২-১ গোলে।

আর্জেন্টিনার পক্ষে গোল করেছেন লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

ম্যাচের আগে কথায় উত্তাপ ছড়ানো সকারুরা মাঠেও রেখেছিল এর প্রকাশ। বল দখলের লড়াইয়ে আর্জেন্টিনা এগিয়ে থাকলেও যখনই সুযোগ পেয়েছে তখনই আক্রমণে উঠেছে অস্ট্রেলিয়াও।

ম্যাচের ৩৫তম মিনিটে ফ্রি-কিক থেকে নেওয়া মেসির শট রক্ষণে প্রতিহত হয়ে আবারও তার পায়ে চলে যায়। এরপর ডি-বক্সের ভেতর থেকে মেসির শট কাঁপায় অস্ট্রেলিয়ার জাল।

এরমাধ্যমে প্রথমবারের মতো বিশ্বকাপের নকআউটে গোল পেলেন লিওনেল মেসি। এরআগে বিশ্বকাপে মেসি ৮ গোল করলেও তার ১টিও নকআউট পর্বে ছিল না। সব কটিই করেছেন বিশ্বকাপের গ্রুপ পর্বে। তবে বিশ্বকাপের নকআউটে গোল না পেলেও সহায়তা করেছিলেন ৪টিতে। এই ১ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পরও পিছিয়ে পড়া অস্ট্রেলিয়া প্রথমার্ধের কৌশল ধরে রেখে আক্রমণে গিয়ে সুযোগ তৈরির চেষ্টা করে। আর্জেন্টিনাও বল পেলে উঠে আসছিল ওপরে।

অস্ট্রেলিয়ার রক্ষণভাগের একজনের ব্যাক পাসে অস্ট্রেলিয়ান গোলরক্ষক বলের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হলেও এগিয়ে বল জালে জড়ান জুলিয়ান আলভারেজ।

৭৭ মিনিটে ক্রেগ গুডউইনের ডি–বক্সের বাইরে থেকে নেওয়া ভলি এনজো ফার্নান্দেজের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ালে ব্যবধান কমায় অস্ট্রেলিয়া।

আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে লড়বে নেদারল্যান্ডসের বিপক্ষে।

আপনার মন্তব্য

আলোচিত