স্পোর্টস ডেস্ক

০৮ ডিসেম্বর, ২০২২ ১৫:০৭

মেসির পেনাল্টি শট আটকাতে উন্মুখ হয়ে আছেন নোপার্ট

একজন গোলরক্ষকের মূল কাজ গোলপোস্ট অক্ষত রাখা। প্রতিপক্ষ পেনাল্টি পেলে সেটাও রুখে দেওয়া। এই কাজটি আর্জেন্টিনার বিরুদ্ধে করতে চান ডাচ গোলরক্ষক আন্দ্রেস নোপার্ট। তবে তার স্বপ্নও আছে এই ম্যাচ ঘিরে। আর সেটা হলো লিওনেল মেসির পেনাল্টি রুখে দেওয়া।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে শুক্রবার (৯ ডিসেম্বর) মাঠে নামবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় আলবিসেলেস্তেদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। এই ম্যাচে আর্জেন্টাইন অধিনায়ক মেসিকে রুখতে মরিয়া হয়ে আছেন নেদারল্যান্ডসের গোলরক্ষক নোপার্ট।

মেসির পেনাল্টি শুট আটকানোর স্বপ্ন নোপার্টের অনেক দিনের। এ সম্পর্কে নোপার্ট বলেছেন, ‘এটা নির্ভর করছে পরিস্থিতির উপর। মেসি পেনাল্টি মিসও করতে পারে। এবারের টুর্নামেন্টে আমরা তাকে পেনাল্টি মিস করতে দেখেছি। আমাদের সঙ্গেও এমন হতে পারে। সেও একজন মানুষ। কিন্তু এটা নিশ্চিত যে সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। তবে আমিও তার পেনাল্টি রুখতে পুরোপুরি প্রস্তুত।’

কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডসের হয়ে মূল গোলরক্ষকের দায়িত্বে আছেন নোপার্ট। এখন পর্যন্ত মাত্র দুটি গোল হজম করেছেন তিনি। এবারের টুর্নামেন্টে সবচেয়ে লম্বা খেলোয়াড় ৬ ফিট ৮ ইঞ্চি উচ্চতার নোপার্ট ইতোমধ্যেই গোলপোস্টে নিজেকে প্রমাণ করেছেন।

নোপার্ট আরও বলেন, ‘সব খেলোয়াড়েরই স্বপ্ন থাকে বিশ্বকাপে খেলার। আমিও তার ব্যতিক্রম নই। তবে আমার ক্যারিয়ার দেখলে বোঝা যাবে এখনই এই স্বপ্ন বাস্তবায়নের কোনো সুযোগ ছিল না। আমি মনে করেছিলাম আমার ক্যারিয়ারে কখনই এটা সম্ভব নয়। তারপরও আমি লড়াই চালিয়ে গেছি। আমি বিশ্বাস করেছি শুধুমাত্র ফন গালই পারবে আমাকে এখানে নিয়ে আসতে এবং সেটাই হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত