স্পোর্টস ডেস্ক

২৯ জানুয়ারি, ২০২৩ ১৬:৪২

বাংলাদেশ-ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচ বাতিল

পরিবর্তন এসেছে ইংল্যান্ড দলের বাংলাদেশে আসার সূচিতে। নতুন সূচি অনুযায়ী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে পা রাখবে ইংলিশরা। এ ছাড়া দুই বোর্ডের সমঝোতায় বাতিল হয়েছে দুটি প্রস্তুতি ম্যাচও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন

পূর্ব নির্ধারিত সূচিতে ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ডের। এরপর সিলেটে ২৪ ও ২৬ ফেব্রুয়ারি দুটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা ছিল তাদের। কিন্তু শেষ পর্যন্ত শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতেই ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে থ্রি লায়ন্সরা।

ক্রিকফ্রেঞ্জিকে জালাল ইউনুস বলেন, 'ইংল্যান্ড ২০ ফেব্রুয়ারি আসছে না। প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ায় তারা ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবে। এ ছাড়া সূচিতে আর কোন পরিবর্তন আসেনি। ১ মার্চ থেকে শুরু হবে দ্বিপাক্ষিক সিরিজটি।'

এক মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৩ মার্চ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এরপর সাগরিকায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ মার্চ। টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য আবারও দুই দল ফিরবে ঢাকায়। ১২ ও ১৪ মার্চ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এখানে বলে রাখা প্রয়োজন যে, দুই দল এবারই প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে।

এদিকে প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়া নিয়ে রোববার গণমাধ্যমকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, 'আপনারা জানেন যে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মত দলগুলো সফরের আগে নিরাপত্তা পর্যবেক্ষণ পাঠিয়ে থাকে। এবারও এমনই হয়েছে। ইংল্যান্ড থেকে কয়েকজন এসেছিলেন, ইংল্যান্ডের হেড অফ ক্রিকেট অপারেশন্স এবং আরেকজন কর্মকর্তা এসেছিলেন। তারা সব দেখেছেন, ঢাকা ও চট্টগ্রামে।'

'আমরা সিরিজের আগে প্রস্তুতি ম্যাচের পরিকল্পনা করেছিলাম যেটা সিলেটে হওয়ার কথা ছিল কিন্তু ইংল্যান্ড দল শুধু আনুষ্ঠানিক ম্যাচগুলো খেলতে চাইছে, কোন প্রস্তুতি ম্যাচ এবার হচ্ছে না' আরও যোগ করেন তিনি।

২০১৬ সালে সর্বশেষ বাংলাদেশে এসেছিল ইংল্যান্ড। সফরে সফরকারীদের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিল বাংলাদেশ। তবে টেস্ট সিরিজ ড্র করেছিল ১-১ ব্যবধানে। সেবার ওয়ানডে ও টেস্ট খেললেও টি-টোয়েন্টি খেলা হয়নি।

ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সূচি

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ

১ মার্চ, প্রথম ওয়ানডে, মিরপুর
৩ মার্চ, দ্বিতীয় ওয়ানডে, মিরপুর
৬ মার্চ, তৃতীয় ওয়ানডে, চট্টগ্রাম

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

৯ মার্চ, প্রথম টি-টোয়েন্টি, চট্টগ্রাম
১২ মার্চ, দ্বিতীয় টি-টোয়েন্টি, চট্টগ্রাম
১৪ মার্চ, তৃতীয় টি-টোয়েন্টি, মিরপুর

আপনার মন্তব্য

আলোচিত