স্পোর্টস ডেস্ক

০১ ফেব্রুয়ারি , ২০২৩ ১৫:২২

বাংলাদেশ সফরে খেলোয়াড় পাচ্ছে না ইংল্যান্ড

চলতি মাসেই বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। কিন্তু সফরে আসার আগে দল সাজাতেই বিড়ম্বনায় পোহাতে হচ্ছে ইংলিশদের। কারণ বেশিরভাগ খেলোয়াড়কেই এই সফরে পাচ্ছে না ইংল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবে ইংল্যান্ড ক্রিকেট দল। ওই দিনই তারা আবার নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে লড়বে। ফলে টেস্ট দলের যারা টি-টোয়েন্টি ও ওয়ানডেতে থাকার কথা তাঁরা আসতে পারছেন না। এই তালিকায় আছেন অলিভার স্টোন, উইল জ্যাকস, জো রুটদের মতো তারকারা।

এ ছাড়াও চোটের কারণে পাচ্ছে না জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোনকে। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জন্য পাচ্ছে না আরেক তারকা অ্যালেক্স হেলস। 

একই টুর্নামেন্টে মোটা টাকা পেয়ে খেলতে যাবেন স্যাম বিলিংস, জেমস ভিন্স, লিয়াম ডওসেনদের মতো তারকারাও। এই কয়েকজন ক্রিকেটার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও নেই। তাই দেশের হয়ে খেলতে তাঁদের বাধ্য করতে পারবে না ইংলিশ ক্রিকেট বোর্ড। ফলে তাঁদের পাচ্ছে না বাংলাদেশ সফরে। সব মিলিয়ে অনেকটা খর্বশক্তির দল নিয়েই বাংলাদেশ সফরে আসতে হবে ইংল্যান্ডকে।

১ মার্চ মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। ৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে হবে মিরপুরেই। আর ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ওয়ানডে শেষে ৯ মার্চ চট্টগ্রামেই শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। ১২ ও ১৪ মার্চ বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে মিরপুরে।

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের সূচি

১ মার্চ, প্রথম ওয়ানডে (ঢাকা)
৩ মার্চ, দ্বিতীয় ওয়ানডে (ঢাকা)
৬ মার্চ, তৃতীয় ওয়ানডে (চট্টগ্রাম)

৯ মার্চ, প্রথম টি-টোয়েন্টি  (চট্টগ্রাম)
১২ মার্চ, দ্বিতীয় টি-টোয়েন্টি (ঢাকা)
১৪ মার্চ, তৃতীয় টি-টোয়েন্টি (ঢাকা)

আপনার মন্তব্য

আলোচিত