স্পোর্টস ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০২৩ ০৪:০৭

শামসুন্নাহারের হ্যাটট্রিক, ভুটানকে হারিয়ে ফাইনালে নারী ফুটবলাররা

ফাইনালে যাওয়ার জন্য শুধু হার এড়ালেই যথেষ্ট হতো। তবে সে পথে হাটেনি বাংলাদেশি মেয়েরা। অধিনায়ক শামসুন্নাহারের হ্যাটট্রিকে ভুটানকে ৫-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

চার দলীয় টুর্নামেন্টে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েই ফাইনালে উঠেছে বাংলাদেশ। ছয় পয়েন্ট নিয়ে ফাইনালে ওঠা আরেক দল নেপাল। অন্যদিকে ভুটানের পরাজয়ে টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে ভারত।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ম্যাচের ২২তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। মাঝমাঠ থেকে ক্ষিপ্র গতিতে বল নিয়ে আকলিমার দিকে কাছে বল পাঠান বাংলাদেশ অধিনায়ক শামসুন্নাহার। অধিনায়কের কাছ থেকে বল পেয়ে আর ভুল করেননি আকলিমা, মাটি কামড়ানো শটে বল জালে পাঠিয়ে বাংলাদেশকে এগিয়ে দেন তিনি।

মাত্র সাত মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোলের দেখা পায় স্বাগতিকরা। উন্নতি খাতুনে কর্নার থেকে হেডে ব্যবধান দ্বিগুন করেন শামসুন্নাহার।

বিরতি থেকে ফেরার আট মিনিটে মাথায় নিজের দ্বিতীয় গোল করেন লাল-সবুজ অধিনায়ক। ৫৩তম মিনিটে রিপার বাড়ানো বল নিয়ে ক্ষিপ্রতার সাথে এগিয়ে গিয়ে আড়াআড়ি শটে বলকে জালে পাঠান তিনি।

দুই মিনিটের ব্যবধানে ভূটানের জালে দুইবার বল পাঠান আকলিমা খাতুন ও শামসুন্নাহার। ৬০ মিনিটে একক দক্ষতায় আকলিমা নিজের দ্বিতীয় গোল করার পরের মিনিটে হ্যাটট্রিক তুলে নেন শামসুন্নাহার।

গত বছরের সেপ্টেম্বরের এই পর্যন্ত টানা তিন ফাইনালে উঠলো বাংলাদেশ। আগের দুইবারের মতো এবারও প্রতিপক্ষ নেপাল। ৯ ফেব্রুয়ারি তৃতীয়বারের মতো নেপালের বিপক্ষে ফাইনাল খেলবে বাংলাদেশ। আগের দুই দেখায় দুই দল সমান একটি করে ম্যাচ জিতেছে।

আপনার মন্তব্য

আলোচিত