স্পোর্টস ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০২৩ ১১:২১

ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

ফিফা ক্লাব বিশ্বকাপের আরও একবার শিরোপার কাছাকাছি পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। চারবারের রেকর্ড চ্যাম্পিয়ন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ সেমিফাইনালে হারিয়েছে আল আহলিকে।

বুধবার রাতে মরক্কোর রাজধানী রাবাতে দ্বিতীয় সেমিফাইনালে ৪-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল।

রিয়াল মাদ্রিদের দলটির হয়ে একটি করে গোল করেন ভিনিসিয়াস জুনিয়র, ফেদে ভালভেরদে, রদ্রিগো ও সের্হিও আরিবাস। পেনাল্টি মিস করেন লুকা মদ্রিচ।

শুরু থেকে আক্রমণের পর আক্রমণ করা রিয়াল মাদ্রিদ গোল পাচ্ছিল না। বিরতির আগে ম্যাচের ৪২তম মিনিটে ডেডলক ভাঙেন ভিনিসিয়াস। আল আহলির এক ডিফেন্ডারের ব্যাক-পাসে আলগা বল পেয়ে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। মদ্রিচের পাস ধরে বক্সে ঢুকে রদ্রিগোর নেওয়া শট শুরুতে ঠেকিয়ে দেন গোলরক্ষক। আলগা বল পেয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে জোরাল শটে লক্ষ্যভেদ করেন উরুগুয়ের মিডফিল্ডার ভালভেরদে।

৬৫তম মিনিটে আলি মালউলের সফল স্পট-কিকে ব্যবধান কমায় আল আহলি। তাদের মিডফিল্ডার এল শাহাতকে রিয়ালের এদুয়ার্দো কামাভিঙ্গা বক্সে ফাউল করলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে মদ্রিচের স্পট-কিক ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ভিনিসিয়াস বক্সে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

আট মিনিট যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আল আহলির ঘুরে দাঁড়ানোর আশা প্রায় শেষ করে দেন রদ্রিগো। দানি সেবাইয়োসের দারুণ ব্যাক-হিল ফ্লিকে বল পেয়ে গোকরক্ষককে পরাস্ত করেন তিনি।

শেষ মিনিটে ভিনিসিউসের বদলি নেমেই জালের দেখা পান ২১ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার আরিবাস।

আগামী শনিবার শিরোপা নির্ধারণী ম্যাচে রিয়াল খেলবে সৌদি আরবের ক্লাব আল হিলালের বিপক্ষে, যারা আগের দিন প্রথম সেমি-ফাইনালে ৩-২ গোলে হারায় লাতিন আমেরিকান চ্যাম্পিয়ন ফ্লামেঙ্গোকে।

আপনার মন্তব্য

আলোচিত