সিলেটটুডে ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০২৩ ১৬:২০

ড্রেসিংরুমে ধূমপান করে শাস্তির মুখে সুজন

চলতি বিপিএলে সবার আগে বিদায় নিশ্চিত হয়েছিল খুলনা টাইগার্সের। তবে লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে সান্ত্বনার জয় পায় ফ্রাঞ্চাইজিটি। তবে এই জয় ছাপিয়ে গেছে খুলনার প্রধান কোচ খালেদ মাহমুদ সুজনের মাঠের ড্রেসিংরুমে ধূমপান কাণ্ডে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশাল-খুলনা ম্যাচে ঘটে এই বিতর্কিত ঘটনা। যেখানে ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জয় থেকে মাত্র ৪ রানের দূরত্বে ছিল খুলনা। তখনই সরাসরি সম্প্রচার হওয়া টিভি ক্যামেরার ফ্রেমে ধরা পড়ে এই দৃশ্য।

ভিডিওতে দেখা যায়, খুলনার প্রধান কোচ সুজন ম্যাচের গতিবিধি পর্যালোচনা করার পাশাপাশি ড্রেসিংরুমে ধূমপান করছেন। যে ভিডিও মুহূর্তেই নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যায়।

এরপর বাংলাদেশ দলের সাবেক এই ক্রিকেটার ও বর্তমান টিম ডিরেক্টরকে ঘিরে সমালোচনায় মেতেছেন অনেকে। এত শুধু লোক নিন্দার মুখে পড়া নয়, অনিবার্য শাস্তির অপেক্ষায় রয়েছেন সুজন।

এই ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে সুজনের এই ঘটনার বিষয়ে জানতে চাওয়া হয়। তবে সাবেক এই ক্রিকেটার কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে বলছেন, ড্রেসিংরুমে এ ধরণের ঘটনা অবশ্যই ক্রিকেটীয় স্পিরিটের পরিপন্থী।

দেবব্রত পাল আরও বলেন, শেরে বাংলা স্টেডিয়াম থেকে খেলা শেষে ফেরার পর মোবাইলে ফুটেজটি দেখেছি। এ নিয়ে এখনই কোনো মন্তব্য করতে পারবো না।

ক্রিকেট মাঠে এ ধরনের ঘটনায় সাধারণত বয়সে তরুণ কিংবা অনভিজ্ঞদের ক্ষেত্রে মৌখিকভাবে সতর্ক করে দেয়া হয়। কিন্তু দেশের ক্রিকেটের নীতি নির্ধারণী পর্যায়ে থেকেও খালেদ মাহমুদের এমন কাণ্ড অনাকাঙ্ক্ষিত। সেক্ষেত্র সুজনের অর্থদণ্ড হওয়ার সম্ভাবনাই বেশি।

আপনার মন্তব্য

আলোচিত