স্পোর্টস ডেস্ক

০৩ মার্চ, ২০২৩ ১৬:২৭

বার্সেলোনায় রোনালদিনহোর ছেলে জোয়াও মেন্ডেস

ব্রাজিলের সাবেক তারকা ফরোয়ার্ড রোনালদিনহোর ছেলে জোয়াও মেন্ডেস ডি আসিস মোরেইরা বার্সেলোনায় যোগ দিয়েছেন। তাকে অনূর্ধ্ব-১৯ দলে এক বছরের চুক্তিতে নেওয়া হয়েছে।

গত জানুয়ারি থেকে বার্সেলোনা অনূর্ধ্ব-১৯ দলে ট্রায়াল দিচ্ছিলেন জোয়াও মেন্ডেস। সফলভাবে ট্রায়াল শেষ হওয়ায় তাকে আগামী বছরের (জুন-জুলাই পর্যন্ত) জন্য অনূর্ধ্ব-১৯ দলের জন্য চুক্তিবদ্ধ করা হয়েছে। এই সময়ের মধ্যে তিনি ভালো করলে চুক্তির মেয়াদ বাড়ানো হবে।

বৃহস্পতিবার বার্সেলোনা একাডেমির পরিচালক হোসে রামন আলেক্সানকো ও জোয়াও মেন্ডেস এই চুক্তিতে স্বাক্ষর করেন।

জোয়াও ১৪ বছর বয়স থেকে ব্রাজিলের ক্লাব ক্রুজেইরোর হয়ে খেলছিলেন। কিন্তু এই বছর তার চুক্তি বাতিল হয়েছে সেখানে। সে কারণেই বার্সেলোনায় এসেছিলেন ট্রায়াল দিতে। তার সঙ্গে সে সময় এসেছিল তার পরিবারের কয়েকজন সদস্যও।

ট্রায়ালে তাকে ধৈর্য্য ধারণ করতে বলা হয়েছিল। কারণ, দক্ষিণ আমেরিকা থেকে এসে নতুন একটি দেশে, নতুন পরিবেশে নিজেকে মানিয়ে নিতে কিছুটা সময় লাগছিল তার।

বার্সার যুব ‘এ’ দলের সঙ্গে এতোদিন নিয়মিত অনুশীলন করছিলেন জোয়াও। তাকে তত্ত্বাবধান করছিলেন কোচ অস্কার লোজেপ ও সহকারী কোচ জাভিয়ের সাভিওলা। যারা একসময় রোনালদিনহোর সঙ্গে বার্সেলোনায় একসঙ্গে খেলেছিলেন।

জোয়াও একজন ফরোয়ার্ড যিনি বাম পায়ে দক্ষ। এছাড়া ফরোয়ার্ড লাইনজুড়ে খেলতে পারেনি তিনি।

বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোনালদিনহো বার্সেলোনার হয়ে ২০০৩ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত ২০৭ ম্যাচ খেলে ৯৪ গোল করেছিলেন। কাতালানদের হয়ে তিনি ২০০৬ সালে জিতেছিলেন উয়েফা চ্যাম্পিয়নস লিগ। এছাড়া দুইটি লা লিগার শিরোপাও জিতেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত