স্পোর্টস ডেস্ক

০৬ মার্চ, ২০২৩ ১৩:১০

লিটন-তামিমের দ্রুত বিদায়ে চাপে বাংলাদেশ

অনেকদিন যাবত টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটিংয়ের শুরুটা ভালো হচ্ছে না বাংলাদেশের। সেই ‘ভূত’ বুঝি এবার ওয়ানডেতেও পেয়ে বসল! চলতি ইংল্যান্ড সিরিজের তিন ম্যাচেই শুরুতে ভুগেছে বাংলাদেশ। আজ তৃতীয় ওয়ানডেতে ১৭ রানেই দুই উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে ওপেনার লিটন কুমার দাস ফিরেছিলেন মাত্র ৭ রান করে। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৯ রানে হারায় তিন উইকেট। আজ তৃতীয় ওয়ানডেতেও ভালো শুরু পেল না স্বাগতিকরা।

সোমবার (৬ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। চট্টগ্রামের উইকেট বরাবরই ব্যাটিং সহায়ক। ফলে আগে ব্যাটিং করে বড় সংগ্রহ গড়ার পরিকল্পনা স্বাগতিকদের। কিন্তু শুরুতেই  দুই ওপেনারকে হারিয়ে সেই পরিকল্পনায় বড় ধাক্কা।

প্রথম ওয়ানডেতে ৭ রান করা লিটন দাস দ্বিতীয় ওয়ানডেতে ফিরেছিলেন প্রথম বলেই। আজও ডাক মেরেছেন লিটন। ইনিংসের প্রথম ওভারেই স্যাম কারানের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন লিটন।

অপরপ্রান্তে তামিম অবশ্য বেশ ভালোই খেলছিলেন। কিন্তু তৃতীয় ওভারে সেই কারানের বলেই লেগের দিকে খেলতে গিয়ে টাইমিং করতে পারলেন না। ব্যাটের কানায় লেগে বল চলে যায় পয়েন্টে দাঁড়ানো জেমস ভিন্সের হাতে। ৬ বলে ১১ রান করে ফেরেন তামিম।

১৭ রানে দুই ওপেনারকে হারানো বাংলাদেশকে তারপর টানছেন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম।

আপনার মন্তব্য

আলোচিত