স্পোর্টস ডেস্ক

০৬ মার্চ, ২০২৩ ১৫:৫৫

হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের পুঁজি ২৪৬ রান

মিরপুরে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে শান্ত-মুশফিক-সাকিবদের ফিফটিতে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে নির্ধারিত ৪৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৬ রান তুললো স্বাগতিক বাংলাদেশ। ফলে জয়ের জন্য সফররত ইংল্যান্ডের দরকার ২৪৭ রান।

চট্টগ্রামে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলনেতা তামিম ইকবাল খান। কিন্তু ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে শূন্যরানে সাজঘরে ফেরেন লিটন কুমার দাস। তৃতীয় ওভারে ১১ রানে আউট হন তামিম ইকবাল। দুটি উইকেটই নেন ইংলিশ পেসার স্যাম কুরান।

শুরতেই দুই উইকেট হারিয়ে খানিকটা দিশেহারা হয়ে পড়ে বাংলাদেশ। অতপর তৃতীয় উইকেট জুটিতে চাপ সামলে নেন মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত। দুজনই অর্ধশতক তুলে নেন। জুটিতে গড়েন ৯৮ রান। এরপর এক পর্যায়ে সিঙ্গেল নেওয়ার জন্য অন স্ট্রাইক থেকে স্ট্রাইক প্রান্তে চলে আসেন। পরক্ষণে দৌঁড় দিলেও পৌঁছাতে পারেননি শান্ত। আউট হন ৭১ বলে ৫৩ রানে।

এদিকে সাকিবের সঙ্গে দুর্দান্ত খেলে যাচ্ছিলেন মুশফিক। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। আদিল রশিদের করা বলে মারমুখী ভঙ্গিতে ব্যাট চালিয়েছিলেন মুশি। কিন্তু বল আর ব্যাটে কোনো স্পর্শ না হলে বোল্ড হন তিনি। ৯৩ বলে করেন ৭১ রান। পরের উইকেটে কেনে ৯ বলে ৮ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিকে ষষ্ঠ উইকেটে আফিফকে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন সাকিব। ১৫ রানে ফেরেন আফিফ। ৫ রানে মিরাজ ও ২ রানে আউট হন তাইজুল। এদিকে আপনতালে খেলতে থাকা সাকিব তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। ৪৯তম ওভারে আউট হওয়ার আগে করেন ৭৫ রান। শূন্যরানে ফেরেন মোস্তাফিজ। ১ রানে অপরাজিত থাকেন ইবাদত।

আপনার মন্তব্য

আলোচিত