স্পোর্টস ডেস্ক

২০ মার্চ, ২০২৩ ১৩:৪৭

সাকিব-লিটনদের আইপিএলে খেলা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিসিবি

বাংলাদেশ বছরের প্রথম টেস্ট খেলতে নামবে আগামী ৪ এপ্রিল থেকে। মিরপুরের ‘হোম অব ক্রিকেট’-এ আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে গড়াবে ম্যাচটি। সেই ম্যাচ খেলতে অপরাগতা প্রকাশ করেছেন সাদ পোশাকের ক্রিকেটে অধিনায়াক সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক লিটন দাস। আইপিএল খেলতে তারা যেতে চান ভারতে। চট্টগ্রামে আইরিশদের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির পরদিন থেকে তারা আইপিএলের ফাইনালের দিন পর্যন্ত তাই ছুটি চেয়েছেন।

সাকিব ও লিটন দুজনেই খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। তাদের সঙ্গে আছে আইপিএল মাতাবেন মোস্তাফিজুর রহমানও। তিনি অবশ্য খেলবেন দিল্লি ক্যাপিটালসে। টেস্ট স্কোয়াডে না থাকায় ফিজের অনাপত্তিপত্র গ্রহণে বেগ পেতে হবে না। তবে জটিলতা সৃষ্টি হয়েছে বাকি দুজনকে নিয়ে। একসঙ্গে অধিনায়ক ও সহ-অধিনায়কের ছুটি চাওয়াতে দেখা দিয়েছে শঙ্কাও।

তবে কারো বিষয়েই এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘আইপিএলের জন্য তিন ক্রিকেটারকে ছুটি দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। যেহেতু এ সময় জাতীয় দলের খেলা আছে, ছুটি দেওয়ার আগে অনেক বিষয় বিবেচনা করার আছে। এ নিয়ে কোচ কাজ করছেন, আমরাও কাজ করছি। দু-এক দিনের মধ্যেই এ ব্যাপারে সিদ্ধান্ত হয়ে যাবে।’

আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান হোম সিরিজের শেষ টি-টোয়েন্টি ৩১ মার্চ। ইংল্যান্ডের চেমসফোর্ডে অনুষ্ঠেয় আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ৯, ১২ ও ১৪ মে। আইসিসির ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ এই সিরিজ খেলতে ৩০ এপ্রিল ইংল্যান্ডে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

আইপিএলের জন্য ক্রিকেটারদের ছুটি দেওয়ার বিষয়টি হাথুরুসিংহে ইতিবাচক দৃষ্টিকোণ থেকেই দেখছেন বলে জানা গেছে। তবে সবাইকে একসঙ্গে এবং পুরো সময়ের জন্য ছাড়া হবে না। ছাড় দিতে হবে ক্রিকেটার-বোর্ড দুই পক্ষকেই।

বিসিবির ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, টেস্ট না খেলার কারণে আইপিএলের শুরুর দিকে মোস্তাফিজকে ছাড়া হতে পারে। আইপিএলের জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের সময় সাকিব-লিটনকে না ছাড়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে সাকিব ছাড় পেতে পারেন ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ড সিরিজ থেকে।

আপনার মন্তব্য

আলোচিত