স্পোর্টস ডেস্ক

২৭ মার্চ, ২০২৩ ১৪:০৩

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালো আয়ারল্যান্ড

বাংলাদেশ সফরে এসে সবগুলো ওয়ানডেতেই টস জিতেছিল আয়ারল্যান্ড। তাদের টস ভাগ্য পক্ষে এলো টি-টোয়েন্টিতেও।  প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে তারা। বাংলাদেশ একাদশে তিন পেসারের সঙ্গে খেলাচ্ছে বিশেষজ্ঞ তিন স্পিনার।

ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টির একাদশ থেকে একটা বদল এনেছে স্বাগতিকরা। তানভির ইসলাম স্কোয়াডে না থাকায় সেই বদল অনুমিতই। একাদশে ফিরেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টির উইকেটে ঘাসের তেমন ছোঁয়া। উইকেট দেখছে বেশ ধবধবে। দুই দলের কোচই আগের দিন জানিয়েছেন, এটি হবে নিখাদ ব্যাটিং উইকেট।

আগের দিন নিয়মিত অধিনায়ক অ্যান্ডি বালবার্নিকে বিশ্রাম দিয়ে পল স্টার্লিংকে নেতৃত্ব দিয়েছে আয়ারল্যান্ড। তিনজন পেসার ও একজন পেস অলরাউন্ডার নিয়ে নেমছে সফরকারীরা। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ খেলা ম্যাচ থেকে একাদশে পাঁচটি বদল এনেছে আয়ারল্যান্ড। বালর্বানি, স্টেফেন ডোহেনি, নিল রক, ফিওন হ্যান্ড ও ব্যারি ম্যাকার্থি নেই এই ম্যাচে। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, রস অ্যাডাইয়ার, লোরকান টাকার, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলেনি, মার্ক অ্যাডাইয়ার, ক্রেইগ ইয়ং, গ্রাহাম হিউম, বেন হোয়াইট।

আপনার মন্তব্য

আলোচিত