সিলেটটুডে ডেস্ক

০৪ জুন, ২০২৩ ১৬:১৪

সাকিব-তামিমদের জন্য মনোবিদ নিয়ে এসেছেন হাথুরুসিংহে

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় শেষে খেলোয়াড়রা দেশে ফিরেছিল আগেই। শনিবার (৩ জুন) রাতে বাংলাদেশে পৌঁছালেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। টাইগারদের প্রধান ওস্তাদ পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছিলেন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে। ছুটি শেষে আবারও ফিরেছেন নিজ কর্মস্থলে।

বাংলাদেশের প্রধান কোচ অবশ্য এদিন একা আসেননি। মনোবিদ অ্যালান ব্রাউনকেও সঙ্গে নিয়ে এসেছেন। জানা গেছে, আগামী দুই সপ্তাহ এই মনোবিদ ক্রিকেটার ও কোচিং স্টাফদের স্ট্রেন্থ ও লিডারশিপ নিয়ে কাজ করবেন।

শনিবার রাত ১১টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন হাথুরুসিংহে। রোববার থেকে টাইগারদের অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন তিনি। আফগানিস্তান সিরিজকে সামনে রেখে ২৯ মে থেকে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে তামিম ইকবালদের অনুশীলন ক্যাম্প।

এদিকে দ্বিতীয় দফায় বাংলাদেশ দলের প্রধান কোচ হয়ে দায়িত্ব নেওয়ার পর হাথুরু সাফল্যও পেয়েছেন দ্রুত। তার অধীনে ঘরের মাটিতে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ দল। হাথুরু দেশে পৌঁছানোর আগে শনিবার তার প্রশংসায় মেতেছিলেন বিসিবি পরিচালক আকরাম খান।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে এ সময় হাথুরুকে নিয়ে আকরাম বলেন, ‘আমি এটা বলব না, সে অনেক উন্নতমানের কোচ। তবে বাংলাদেশে যতগুলো কোচ এসেছেন, তিনি সেরাদের একজন। তার ক্রিকেটীয় জ্ঞান তো আছেই, এর বাইরে যে কার্যক্রমগুলো আছে, সেটা কিন্তু অন্য কোচদের থেকে আমরা পাই না। সেজন্যই আমরা তার সঙ্গে পারফরম্যান্সটা ভালো করি।’

হাথুরু থাকায় দল ভালো করবে বিশ্বাস আকরামের, ‘আশা করছি, তিনি (হাথুরু) যেহেতু দলের সঙ্গে আছে, আমরা ভালো পারফরম্যান্স করব। দুইজনের দিক থেকেই, কোচ হিসেবে এবং খেলোয়াড়রাও সম্প্রতি অনেক ভালো ভালো ইনিংস খেলেছেন। তরুণ ক্রিকেটাররা ভালো করছেন, ফাস্ট বোলাররাও ভালো করছেন। মনে হয়, আমাদের সম্ভাবনা বেশি।’

আপনার মন্তব্য

আলোচিত