সিলেটটুডে ডেস্ক

০৩ সেপ্টেম্বর, ২০২৩ ২৩:২০

আফগানদের গুঁড়িয়ে সুপার ফোরের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

বড় হারে এশিয়া কাপ শুরু করে বাংলাদেশ। ব্যাক ফুটে চলে যায়। সেখান থেকে দ্বিতীয় ম্যাচে দৃঢ়তা দেখিয়ে রেকর্ড রান তোলে সাকিবের দল। এরপর আফগানদের বিপক্ষে তুলে নিয়েছে ৮৯ বড় জয়। ৮৯ রানে জিতে সুপার ফোরের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। 

আগে ব্যাটিং করে বড়সড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। জোড়া সেঞ্চুরি করেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। তবে সেটার কোনো জবাব দিতে পারেননি আফগান ব্যাটাররা। বাংলাদেশের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। শুরুতেই রহমানউল্লাহ গুরবাজকে হারায় তারা। ১ রানে শরীফুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন এই ওপেনার। এরপর রহমত শাহর সঙ্গে ইব্রাহিম জাদরানের ৭৯ রানের জুটি।

এই জুটি ভেঙে আফগানদের ধাক্কা দেন তাসকিন আহমেদ। ৩৩ রানে আউট হয়ে ফেরেন রহমত। তবে আফগানদের জন্য সবচেয়ে বড় ধাক্কা হয়ে আসে ইব্রাহিম জাদরানের উইকেট। দারুণ খেলতে থাকা এই ব্যাটারকে মুশফিকুর রহিমের দুর্দান্ত এক ক্যাচ বানিয়ে ফেরান হাসান মাহমুদ।

আউট হওয়ার আগে ৭৪ বলে ৭৫ রানের দারুণ ইনিংস খেলে যান ইব্রাহিম। ইব্রাহিমের আউটের পর আর একটা মাত্র জুটি হয়ে আফগানদের ইনিংসে। ১৩১ রানে ৩ উইকেট হারানোর পর এই জুটি ভাঙে ১৯৩ রানে। এই জুটিতে ৬২ রান তোলেন হাশমতউল্লাহ ও নাজিবউল্লাহ জাদরান।

নাজিবউল্লাহ ১৭ রানে আউট হওয়ার পর আর কোনো জুটি বাংলাদেশের জন্য বিপজ্জনক হতে পারেনি। আফগানরা শেষ ৫ উইকেট হারায় ৪৯ রানে। ৪৪ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সুপার ফোরের আশা বাঁচিয়ে রাখার কাজ করেছেন তাসকিন। দুর্দান্ত বোলিং করেছেন শরীফুল ইসলামও। ৯ ওভারে ৩৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত