স্পোর্টস ডেস্ক

০৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:৩১

এশিয়া কাপ খেলতে রাতে পাকিস্তান যাচ্ছেন লিটন

জ্বরের কারণে এশিয়া কাপে দলের সঙ্গী হতে পারেননি লিটন দাস। তার বদলে এনামুল হক বিজয়কে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়। তবে এই মুহূর্তে অনেকটাই সুস্থ লিটন। ফলে সোমবার (৪ সেপ্টেম্বর) রাত নয়টার ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশে রওনা হচ্ছেন তিনি।

আগেই কথা ছিল, বাংলাদেশ দল সুপার ফোরে উঠলে লিটনকে পাঠানো হবে। তবে তাকে পাঠাতে গিয়ে নিয়মের বেড়াজালে পড়েছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। ১৭ জনের স্কোয়াডে কেউ যদি ইনজুরিতে না পড়েন তাহলে নতুন কাউকে যুক্ত করা যায় না, এমন একটি নিয়ম রয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি)। দলে এই মুহূর্তে ইনজুরির কোন খবরও নেই। ফলে লিটনের অন্তর্ভুক্তি নিয়ে ঝামেলা তৈরি হয়েছে।

লিটনকে দলে যুক্ত করার প্রক্রিয়া নিয়ে কাজ করছে বিসিবি। সুপার ফোরে বাংলাদেশের পরের ম্যাচ আগামী বুধবার। লিটনকে তাই আজই পাঠিয়ে দেওয়া হচ্ছে। শেষ পর্যন্ত তাকে অন্তর্ভুক্ত করা না গেলে ব্যাকআপ ক্রিকেটার হিসেবেই দলের সঙ্গে রাখা হবে বলে বিসিবি সূত্র জানিয়েছে।

ইনজুরির কারণে আগে থেকেই ছিলেন না তামিম ইকবাল। ফলে এশিয়া কাপে ওপেনিং পজিশনে লিটনই ছিলেন মূল ভরসা। কিন্তু হুট করে জ্বরে আক্রান্ত হয়ে টিম ম্যানেজমেন্টর পরিকল্পনাই ভেস্তে দেন ডানহাতি এই ব্যাটার।

লঙ্কানদের বিপক্ষে তরুণ দুই ওপেনার নাঈম শেখ ও তানজিদ হাসান তামিমকে দিয়ে ওপেনিং করানো হয়েছিল। কিন্তু সফল হয়নি, লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় ঘণ্টা বাজছিল। রবিবার মেহেদী হাসান মিরাজকে ওপেনিংয়ে পাঠিয়ে এক প্রকার ‘জুয়াই’ খেলেছেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে পরিকল্পনা সফলভাবে বাস্তবায়ন করে আফগানিস্তানকে ৮৯ রানে হারিয়ে সুপার ফোরে বাংলাদেশ।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগের দিন তামিম-লিটনকে হারানোর হতাশা ব্যক্ত করেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, ‘টপ অর্ডারে দুজন অভিজ্ঞ ব্যাটসম্যানকে হারানো অবশ্যই বড় চ্যালেঞ্জ। সেটা যেকোনও দলের জন্যই সত্যি। কিন্তু কিছু করার নেই। একজন চোটের সঙ্গে লড়ছে। আরেকজন অসুস্থ। আমাদের দলে এখন যারা আছে, তাদের ওপর ভরসা রাখতে হবে। ওরা প্রতিভাবান, সে জন্যই ওরা দলে আছে।’

আপনার মন্তব্য

আলোচিত