স্পোর্টস ডেস্ক

০৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:২৯

নেপালের বিপক্ষে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত ভারতের

এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। সুপার ফোর নিশ্চিত করার লক্ষ্যে মাঠে নামছে রোহিত শর্মার দল।

পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

এর আগে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাকিস্তানের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে নেয় ভারত। আজ দুর্বল নেপালের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ভাবছেন না অধিনায়ক রোহিত শর্মা।

তবে বৃষ্টির খবর মাথায় রেখেই মাঠে নেমেছে ভারত ও নেপাল। এশিয়া কাপের শেষ চার নিশ্চিতের জন্য নেপালকে এই ম্যাচে জিততেই হবে। অন্যদিকে জয় কিংবা পয়েন্ট ভাগাভাগি হলেই পরের পর্বে উঠে যাবে ভারত। তবে রোহিত শর্মার দল জয় নিয়েই শেষ চারে উঠতে চায়।

ম্যাচটিতে ভারতের একাদশে এসেছে একটি পরিবর্তন। জাসপ্রীত বুমরাহর পরিবর্তে খেলবেন মোহাম্মদ সামি। আর নেপালের একদশেও রয়েছে একটি পরিবর্তন। আরিফ শেখের পরিবর্তে মাঠে নামবেন ভীম শার্কি।

ভারত ও নেপালের পাশাপাশি ‘এ’ গ্রুপে রয়েছে পাকিস্তান। ইতোমধ্যে পাকিস্তান শেষ চার নিশ্চিত করেছে। এবার ভারত-নেপাল থেকে জয়ী দল শেষ চারে যাবে। আর বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে কপাল খুলে যাবে ভারতের। তখন গ্রুপ পর্ব থেকেই বিদায় হবে নেপালের।

নেপালের একাদশ
কুশল ভুর্টেল, আসিফ শেখ, রোহিত পাউডেল (অধিনায়ক), ভীম শার্কি, সোমপাল কামি, গুলশান ঝা, দীপেন্দ্র সিং আইরি, কুশল মাল্লা, সন্দীপ লামিছানে, করণ কেসি ও ললিত রাজবংশী।

ভারতের একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

আপনার মন্তব্য

আলোচিত