স্পোর্টস ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০২৩ ১১:৪৮

নেইমার-রদ্রিগোর জোড়া গোল, বড় জয় ব্রাজিলের

চোট কাটিয়ে দীর্ঘ বিরতি শেষে আন্তর্জাতিক ফুটবলে ফিরেই জোড়া গোল করেছেন নেইমার। নেইমার ও রদ্রিগোর জোড়া গোল এবং রাফিনহার গোলে বড় জয় পেয়েছে ব্রাজিল।

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল ৫-১ গোলে বলিভিয়াকে হারিয়েছে।

ঘরের মাঠের ম্যাচটায় ২৪ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় সেলেসাওরা। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

বিরতির পর ব্রাজিল তাদের খেলায় ধার বাড়ায়। তাতে যেন দুমড়ে মুচড়ে যায় প্রতিপক্ষরা। ৪৭ মিনিটেই গোল পেয়ে যান রাফিনহা। যে গোলের নেপথ্য কারিগর আবার নেইমার। তার বাড়িয়ে দেওয়া শট থেকেই গোল আদায় করেন বার্সেলোনার এই ফুটবলার।

সেই গোলের ৬ মিনিট আবারও গোল পায় ব্রাজিল। আরও একটা গোল আসে রদ্রিগোর পায়ে। নিজের জোড়া গোলটি প্রায় একক প্রচেষ্টাতেই করেন।

৮ মিনিট পর ঘুম ভাঙে নেইমারের। তার পায়ের জাদুতে গোল আসে ৬১ মিনিটে। নিজেই বল বানিয়ে গোলের সুযোগ সৃষ্টি করে জালে জড়ান। এই গোলেই তিনি ছাড়িয়ে যান পেলেকে। ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের মালিক এখন আল হিলাল তারকা। ১২৫ ম্যাচ খেলে তিনি করেছেন ৭৮ গোল।

তার সেই গোলের ১৭ মিনিট পর একটি গোল শোধ করে বলিভিয়া। ৭৮ মিনিটে ভিয়ামিলের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল পরিশোধ করেন অ্যাবার্গো।

এক গোল হজম করেই যেন জ্বলে ওঠে ব্রাজিল। বিশেষ করে নেইমার। এক্ষেত্রে রাফিনহা এগিয়ে এলেন। দলের দ্বিতীয় গোল এসেছিল রাফিনহার পা থেকেই, যে গোলের সুযোগ সৃষ্টি করে দিয়েছিলেন নেইমার। এবার ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে বার্সা তারকা যেন ঋণ শোধ করলেন। তার বাড়িয়ে দেওয়া শট থেকেই দ্বিতীয় গোল আদায় করেন নেইমার।

তাতে ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আপনার মন্তব্য

আলোচিত